ISL-এ নামার আগে তিন প্লেয়ারকে ছাঁটল ইস্টবেঙ্গল, একজনের নাম জেনে হতাশ সমর্থকরা

Published on:

emami east bengal

কলকাতাঃ গতকাল থেকে শুরু হয়েছে দেশের সবথেকে বড় ফ্র্যাঞ্চাইজি ফুটবল লিগ প্রতিযোগিতা। ইন্ডিয়ান সুপার লিগের ২০২৪-২৫ মরশুমের দামামা বাজাতে প্রস্তুত সবকটি দল। ডুরান্ড কাপের ব্যর্থতা ভুলে নতুন করে ঘুরে দাঁড়াতে চাইছে ইস্টবেঙ্গল। যদিও আনোয়ার আলি বিতর্ক ISL শুরুর আগেও দলের পিছু ছাড়েনি। প্লেয়ার স্ট্যাটস কমিটির সিদ্ধান্তে স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেছে লাল-হলুদ শিবির। এর মাঝে তিন ফুটবলারকে নিয়ে বড় সিদ্ধান্ত নিলো ইস্টবেঙ্গল।

ইন্ডিয়ান সুপার লিগের নতুন মরশুম শুরুর আগেই বড় পরিবর্তনের মুখে পড়েছে ইমামি ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব। প্রথম ম্যাচে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে মাঠে নামার আগে দল থেকে তিনজন গুরুত্বপূর্ণ ফুটবলারকে বিদায় জানিয়েছে লাল-হলুদ ব্রিগেড। শুক্রবার এই খবর নিশ্চিত করে ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু কোন তিন জন খেলোয়াড়কে রিলিজ করলো ইস্টবেঙ্গল? এই সম্পর্কে একটু বিস্তারে জেনে নেওয়া যাক।

WhatsApp Community Join Now

তিন জন ফুটবলারকে বিদায় জানালো ইস্টবেঙ্গল

শুক্রবার রাতে ইস্টবেঙ্গল ফুটবল ক্লাবের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া পোস্টে জানানো হয় যে হরমনজোৎ সিং খাবরা, এডউইন সিডনি ভ্যান্সপল এবং ভিপি সুহেরকে রিলিজ করা হয়েছে। এর মধ্যে খাবরার বিদায় কিছুটা হতাশ করেছে ইস্টবেঙ্গল সমর্থকদের। কারণ অনেকেই আশা করেছিলেন যে ঘরের ছেলেকে ফিরে পেয়ে ক্লাব আরও শক্তিশালী হবে। কিন্তু চোট এবং পরবর্তীতে মাঠে প্রত্যাশিত পারফরম্যান্স না দেওয়ার ফলে তাঁকে শেষ পর্যন্ত দল থেকে রিলিজ করা হয়েছে।

কেন হরমনজোৎ সিং খাবরাকে বাদ দিলো ইস্টবেঙ্গল?

একসময় ইস্টবেঙ্গলের গুরুত্বপূর্ণ রাইট ব্যাক হিসেবে ডার্বি ম্যাচ থেকে শুরু করে বিভিন্ন বড় ট্রফি জয়ে ভূমিকা রেখেছিলেন এই পাঞ্জাবি ফুটবলার। ব্রিটিশ কোচ ট্রেভর জেমস মরগ্যানের অধীনে তাঁর পারফরম্যান্স ছিল বিশেষভাবে উল্লেখযোগ্য। ISL-এর শুরুতে বেঙ্গালুরু এফসি এবং কেরালা ব্লাস্টার্সের মতো দলের হয়ে খেলে খাবরা নিজের দক্ষতা দেখিয়েছিলেন। তবে গত মরশুমে ডুরান্ড কাপের পর থেকে চোটের কারণে তেমন সক্রিয় থাকতে পারেননি। তাই তাঁকে এবার ছেড়ে দিচ্ছে দল।

এডউইন ভ্যান্সপল এবং ভিপি সুহেরকেও বিদায় জানালো ইস্টবেঙ্গল

খাবরার পাশাপাশি এডউইন সিডনি ভ্যান্সপল এবং ভিপি সুহেরকেও রিলিজ করেছে ইস্টবেঙ্গল। ভ্যান্সপল একজন দক্ষ ডিফেন্ডার হিসেবে গত মরশুমে কলকাতা লিগ এবং সুপার কাপে বেশ ভালো পারফরম্যান্স দেখিয়েছিলেন। ভিপি সুহেরও মাঠে সক্রিয় ভূমিকা রেখেছিলেন। কিন্তু নতুন মরসুমে কোচ কার্লেস কুয়াদ্রাতের পরিকল্পনায় এই তিনজনকে রাখা হয়নি।

কোন পরিকল্পনায় ISL অভিযানে নামছে ইস্টবেঙ্গল?

ইস্টবেঙ্গল দল এই মুহূর্তে ISL-এ নিজেদের শক্তিশালী অবস্থান গড়ে তোলার লক্ষ্যে রয়েছে। প্রথম ম্যাচে বেঙ্গালুরু এফসির মুখোমুখি হবে দলটি। আর এই ম্যাচে গোলের জন্য বিশেষভাবে নজর থাকবে ক্লেটন সিলভা এবং দিমিত্রিওস ডায়মান্তাকসের দিকে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন