এবার BCCI-কেই সতর্কবার্তা গম্ভীরের, তুললেন কঠিন প্রশ্ন! চাঞ্চল্য ক্রিকেট দুনিয়ায়

Published on:

gautam-jay-shah

ইন্ডিয়া হুড ডেস্কঃ বর্তমানে IPL ভারতীয় ক্রিকেটের জন্য বড় আশীর্বাদ হয়ে ওঠেছে। সেখান থেকে বেশ কিছু বড় ক্রিকেটার উঠে এসেছেন। আর তার উদাহরণ যশপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ড্য বা আরশদীপ সিংহের মতো তারকা খেলোয়াড়রা। যদিও এই ফরম্যাট থেকে প্রচুর নতুন মুখ উঠে আসছে কিন্তু তারপরও আইপিএলের ওপর নির্ভর হতে বারণ করে দিলেন KKR দলের মেন্টর গৌতম গম্ভীর।

আসলে হয়েছে কি, সম্প্রতি গম্ভীর গেছিলেন অশ্বিনের ইউটিউব চ্যানেলে। সেখানে বেশ কিছু কথা বলেন কলকাতার মেন্টর, যা বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। শুরুতেই আইপিএল সম্বন্ধে গম্ভীর বলেন, ভারতীয় দলে খেলার জন্য শর্টকাট হিসেবে ব্যবহার হবেনা আইপিএলের। ভারতীয় দলের ক্ষেত্রে প্রথমে প্রথম শ্রেণির ক্রিকেট, তার পরে ৫০ ওভারের ক্রিকেটে (বিজয় হজারে ট্রফি) ভাল খেলতে হবে। আইপিএল থেকে T20 ক্রিকেটের দল নির্বাচন করা গেলেও টেস্ট ক্রিকেটে তা করা সম্ভব না।

WhatsApp Community Join Now

গম্ভীরের আলোচনায় এদিন উঠে আসে একদিনের ক্রিকেটে নতুন বল কতটা খারাপ হতে পারে। তিনি এক্ষেত্রে অফস্পিনারদের প্রসঙ্গ তুলে আনেন। নেথান লায়ন অথবা অশ্বিন ৪০০+ উইকেট পাওয়ার পরেও ওয়ানডে তে খেলেন না, কারণ সেখানে তাদের জন্য কিছু নেই। এছাড়া সেই সাথে সাদা বলের ক্রিকেটে নেই রিভার্স সুইং। এদিন গম্ভীর খোলসা করেন শাহরুখের সাথে তার প্রথম কি কথা হয়েছিল। ২০১১ সালে কলকাতায় যাওযার পরই শাহরুখ তাকে ডাকেন।

শাহরুখকে নিয়েও মন্তব্য গম্ভীরের

শাহরুখ গম্ভীরকে সোজাসুজি বলে দেন, ‘দেখো, আমি চাই না কেউ আমাকে অভিনয়ের ব্যাপারে এটা-ওটা শেখাক। তেমনই তুমি নিশ্চয়ই চাও না কেউ তোমাকে ক্রিকেট খেলাটা শেখাক।’ তারপর থেকেই দুজনের মধ্যে সখ্যতা বেড়েই উঠেছে। দুজনের মধ্যে ক্রিকেট নিয়ে কথা হয়না তেমন। তিনি বলেন, তার দেখা সেরা ক্লাব মালিক শাহরুখ খান। অশ্বিন অবশ্য এদিন গুগলি ছোঁড়েন যে তিনি হাসেন না কেন।

আরও পড়ুনঃ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পর হাইকোর্টের আরেক বিচারপতির বিদায়, ফিরতে চান RSS-এ

অশ্বিনের কথার জবাবে গৌতি মেনে নেন যে, তিনি মাঝেমধ্যেই শুনতে পান তিনি হাসেন না। কাওকে তেমন ভালোবাসেন না এবং বেশ মেজাজ নিয়েই থাকেন। তবে এসব কথায় পাত্তা না দিয়ে গম্ভীর বলেন, লোকে মাঠে তার হাসি দেখতে যায়না বরং তাকে জিততে দেখতে চায়। সেটাই আসল ব্যপার। গম্ভীর স্বীকার করে নেন যে, তিনি সবাইকে সন্তুষ্ট করতে পারবেন না তাই তিনি তা চেষ্টাও করেননা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন