একসময় ছিলেন ব্যাটসম্যানদের ত্রাস, পিটিয়ে ছাতু করেন সচিন! এখন খারাপ অবস্থা ওলোঙ্গার

Published on:

henry-olonga

ইন্ডিয়া হুড ডেস্কঃ বর্তমানে ভারতীয় ক্রিকেট দল ক্রিকেট বিশ্বের সবচেয়ে শক্তিশালী দলের একটি। কিন্তু সর্বদা এমনটা থাকেনি। এর আগে ১৯৯৯ সালের বিশ্বকাপে ভারতীয় দল হেরে যায় জিম্বাবোয়ের বিরুদ্ধে। সেবার ৩ রানে ম্যাচ হারে যায় ভারত। এখনও অবধি সেই ম্যাচের কথা মনে রেখেছেন অনেকে। সেখানে ভারতের হারার জন্য দায়ী ছিলেন জিম্বাবোয়ের ফাস্ট বোলার হেনরি ওলোঙ্গা। দারুণ বল করেছিলেন তিনি।

হেনরি ওলোঙ্গা সেই ম্যাচের ৪৫ তম ওভারে ৫ বলে নিয়ে নেন ৩ টি ইউকেট। তারপর থেকেই বিশ্বক্রিকেটে বিখ্যাত হন এই ফাস্ট বোলার। এছাড়া ১৯৯৮ সালে কোকা-কোলা চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওলোঙ্গা আউট করে দেন সচিন তেন্ডুলকরকে! তারপর অবশ্য বেশ হতাশ হতে দেখা যায় সচিনকে। প্রাক্তন ক্রিকেটার অজয় জাদেজা এক ঘটনার কথা উল্লেখ করেন। তিনি জানান যে, আউট হওয়ার পর ভালো করে ঘুমোতে অবধি পারেননি সচিন।

WhatsApp Community Join Now

অজয় জাদেজা বলেন, “সচিন নিজের ভুল থেকে শিখে নেন। এছাড়া তিনি ওলোঙ্গাকেও উত্তর দিতে চেয়েছিলেন। ফাইনালে ভারত জিম্বাবোয়েকে হারালে সচিনের চোখ-মুখের ভাবই বদলে যায়। সেদিন ওলোঙ্গার সামনে আক্রমণাত্মক ব্যাটিং করেন সচিন।” উল্লেখ্য যে, এই হেনরি ওলোঙ্গা তার কেরিয়ারে খেলেছেন ৩০টি টেস্ট এবং ৫০টি ODI। সেখানে টেস্ট ক্রিকেটে পেয়েছেন ৬৮টি উইকেট এবং ওয়ানডে উইকেট তুলে নিয়েছেন ৫৮টি। জিম্বাবোয়ের হয়ে ওলোঙ্গার শেষ ম্যাচ কেনিয়ার বিরুদ্ধে। জানিয়ে রাখি, জিম্বাবোয়ের হয়ে ওয়ানডেতে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন হেনরি ওলঙ্গা।

আরও পড়ুনঃ বাড়তে পারে পকেটের বোঝা! কলকাতা মেট্রো নিয়ে আসছে বড় খবর, চিন্তায় যাত্রীরাও

কিন্তু সময়টা তার সর্বদা ভালো কাটেনি। ২০০৩ বিশ্বকাপের প্রথম ম্যাচে ওলোঙ্গা এবং অ্যান্ডি ফ্লাওয়ার কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নামেন। আর তারপরই শ্বেতাঙ্গ বিরোধী প্রচারের কারণে দেশ ছাড়তে হয় ওলোঙ্গাকে। এরপর কিছুদিন তিনি ইংল্যান্ডে থাকেন তারপর নিজের পরিবারের সাথে অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে থাকতে শুরু করেন। আর সেখানে তিনি টেলিভিশন শোতে গান গাইতে চলে যান। ভাইরাল হয় তার গানের ভিডিও। বর্তমানে বিভিন্ন রিয়েলিটি শোতে গান করেন তিনি। তার কথায়, ভালো ক্রিকেটার না হতে পারলেও ভালো গায়ক হতে চান তিনি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন