বিশ্বকাপে ফের মুখোমুখি ভারত, অস্ট্রেলিয়া! কবে খেলা? দিনক্ষণ ঘোষণা করে দিল ICC

Published on:

mitchell-rohit

ঋত্বিক পাত্রঃ T20 বিশ্বকাপ চলছে মহা সমারোহে। সেখানে গ্রুপ পর্বের ম্যাচ প্রায় শেষের মুখে। এগিয়ে আসছে পরের রাউড সুপার ৮। আপাতত সুপার আটে জায়গা করে নিয়েছে তিনটি দল, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া এবং ভারত। এই তিনটি দলই সুপার আটে ওঠার টিকিট কেটে ফেলেছে। এদিকে ICC সিদ্ধান্ত নিয়েছে টিম ইন্ডিয়া গ্রূপ A এর যেখানেই থাকুক না কেন তাকে A1 দল বলা হবে।

অস্ট্রেলিয়া যদিও B গ্রুপের ১ নম্বরের তাও তাদের B2 বলা হচ্ছে। অর্থাৎ এখান থেকে স্পষ্ট যে, সেমিফাইনাল ম্যাচের আগেই ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে ম্যাচ করাতে চাইছে ICC। ২০২৪ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচ রয়েছে আগামী ২৬ জুন। সেই সেমিফাইনালের দু’দিন আগেই সুপার আটের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই বড় দল ভারত এবং অস্ট্রেলিয়া।

WhatsApp Community Join Now

ভারত, অস্ট্রেলিয়ার জন্য আলাদা নিয়ম ICC-র

উল্লেখ্য, এই নিয়ম কেবল এবং কেবলমাত্র ভারত ও অস্ট্রেলিয়ার জন্য জারি করা হয়েছে। ICC এই নিয়ম অন্য কোনও দলের জন্যই লাগু করেনি। আর তার ফলে টিম ইন্ডিয়ার বাকি দুটি ম্যাচ কোন কোন দলের সাথে হবে তা এখনো চূড়ান্ত হয়নি। টিম ইন্ডিয়া A1 তাই সুপার আটে তাদের প্রতিপক্ষ হবে C1। C গ্রুপে রয়েছে আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, উগান্ডা, পাপুয়া নিউগিনি এবং নিউজিল্যান্ড।

আরও পড়ুনঃ লিপ্‌স অ্যান্ড বাউন্ডস নিয়ে আরও বিপাকে অভিষেক? ED-কে বড় নির্দেশ হাইকোর্টের! শোরগোল রাজ্যে

আগামী ২০ জুন বার্বাডোসে গ্রুপ সি-এর শীর্ষে থাকা দলের মুখোমুখি হবে ভারতীয় দল। একইসাথে ২২ জুন সুপার আটের দ্বিতীয় ম্যাচ রয়েছে। এই ম্যাচে ভারত খেলবে D গ্রুপের D2 দলের সাথে। উল্লেখ্য, D গ্রুপে রয়েছে বাংলাদেশ, নেদারল্যান্ডস, নেপাল বা শ্রীলঙ্কা। এরইমধ্যে কোনো একটি টিমের সাথে খেলা হবে ভারতের। এখনো পর্যন্ত যা বোঝা যাচ্ছে সেই দল বাংলাদেশ হতে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন