শ্রেয়স আইয়ের সাথে হবে রোহিত শর্মার মতো ব্যবহার? MI-র মতো বড় ভুল করতে চলেছে KKR

Published on:

shreyas iyer rohit sharma

কলকাতাঃ IPL ২০২৩-এ মুম্বই ইন্ডিয়ান্স ধরাশায়ী হয়। আর তার অন্যতম কারণ ছিল, হার্দিক পান্ডিয়াকে গুজরাট টাইটন্স থেকে এনে রোহিত শর্মার বদলে তাঁকে দলের অধিনায়ক করা। এই এক সিদ্ধান্তে পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স গতবার নকআউট পর্বের আগেই ছিটকে যায়। মুম্বই ইন্ডিয়ান্সের সমর্থকরা ফ্রাঞ্চাইজির এই সিদ্ধান্ত মেনে নিতে পারেন নি। যার কারণে তাঁরা মাঠে গিয়েও প্রতিবাদ জানিয়েছিলেন। ফল স্বরূপ হার্দিক পান্ডিয়াও নিজের সেরা প্রদর্শন দেখাতে পারেন নি। আর এবার তেমনই ভুল করতে চলেছে কলকাতা নাইট রাইডার্স।

IPL মেগা নিলাম এ বছরের ডিসেম্বরে হতে চলেছে। আর তার আগেই গুঞ্জন উঠেছে যে, কলকাতা নাইট রাইডার্স এবার মুম্বই ইন্ডিয়ান্সের তারকা প্লেয়ার সূর্যকুমার যাদবকে নাকি দলে নিতে পারে। শুধু দলে নেওয়াই নয়, সূর্যকুমারকে নাকি অধিনায়কও করতে পারে KKR ম্যানেজমেন্ট। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, শাহরুখ খানের দল যদি এমনটা করে, তাহলে তাঁদেরও অবস্থা মুম্বই ইন্ডিয়ান্সের মতো হতে পারে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ ‘তোর বয়সই বা কত!’ T20 বিশ্বকাপে সুযোগ না পাওয়ায় রিঙ্কু সিংকে বলেছিলেন রোহিত শর্মা

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, সূর্যকুমার তার পুরনো দল KKR-র সঙ্গে ফের যুক্ত হতে পারেন। মিডিয়া রিপোর্টে এও বলয়া হচ্ছে যে, KKR মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে ট্রেড ডিলের জন্য প্রস্তুত। এই চুক্তি হয়ে গেলে সূর্যকুমার কলকাতার দলের সঙ্গে যুক্ত হবেন আর KKR অধিনায়ক শ্রেয়স আইয়ার মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলবেন।

আইয়ারকে সরিয়ে সূর্যকুমারকে অধিনায়ক করতে পারে KKR

এখন সবথেকে বড় প্রশ্ন এটাই যে, আইয়ারকে সরিয়ে যদি সূর্যকুমারকে অধিনায়ক করে KKR, তাহলে নাইট সমর্থকরা কী তা মেনে নেবেন? আইয়ারের অধিনায়কত্বেই কলকাতা ১০ বছরের খরা কাটিয়ে ফের আইপিএল ট্রফি জয় করেছিলে। ২০১৪-র পর ২০২৪ এ গিয়ে আইপিএল জয়ের স্বাদ পায় KKR। আর এটা সম্ভব হয়েছিল মেন্টর গৌতম গম্ভীর ও অধিনায়ক শ্রেয়স আইয়ারের কারণে।

নিজের পায়ে কুড়ুল মারবে KKR

আর এই অবস্থায় যদি KKR আইয়ারকে ছেড়ে দেয়, তাহলে সেটা নিজের পায়ে কুড়ুল মারা হবে। এটা মুম্বই ইন্ডিয়ান্সে হার্দিক আর রোহিত শর্মার ঘটনার পুনরাবৃত্তিও হতে পারে। রোহিত শর্মাকেও ট্রফি জয়ের পর অধিনায়কত্ব থেকে সরানো হয়েছিল। আর এবার যদি কলকাতা নাইট রাইডার্সেও এমন হয়, তাহলে যে কী হবে … সেটা ইতিহাস দেখলেই বোঝা যাবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন