আফগানিস্তানের বিরুদ্ধে এই প্লেয়ারকে বাদ দেবেন রোহিত! নতুন করে সাজবে টিম ইন্ডিয়া

Published on:

team-india

ঋত্বিক পাত্রঃ আজ খেলা রয়েছে ভারত এবং আফগানিস্তানের মধ্যে। T20 বিশ্বকাপের সুপার আটে ভারতের প্রথম ম্যাচ হতে চলেছে এটি। ভারতীয় সময় রাত্রি ৮টা থেকে বার্বাডোসের ব্রিজটাউনের কেনসিংটন ওভাল মাঠে খেলাটির আয়োজন হবে। দুই দলই বেশ শক্তিশালী হলেও ধারেভারে এগিয়ে ভারত। কিন্তু কেমন প্লেয়িং ইলেভেন নিয়ে মাঠে নামবে ভারত? তাই দেখে নেওয়া যাক চলুন।

ওপেনিং

আফগানিস্তানের বিরুদ্ধে সুপার ৮ এর এই ম্যাচেও ওপেন করতে পারেন দলের অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি। দুজনেই খুব বিপজ্জনক ব্যাটসম্যান। রোহিত শর্মা একবার সেট হয়ে গেলে বিপক্ষ বোলারদের আর রক্ষে নেই। বিরাট কোহলি একাই যথেষ্ট বিপক্ষকে ছিন্নভিন্ন করে দিতে। তাই ওপেনিং জুটি যথেষ্ট টক্কর দেবে আফগানিস্তানকে।

WhatsApp Community Join Now

৩ নং পজিশন

আফগানিস্তানের বিরুদ্ধে সুপার-৮ এর ম্যাচে ৩ নং পজিশনে ব্যাট করতে পারেন দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ। তিনি দুরন্ত ফর্মে রয়েছেন। ব্যাটিং থেকে শুরু করে উইকেট কিপিং, সমস্ত ক্ষেত্রেই দারুণ করছেন তিনি।

৪ নং পজিশন

৪ নং পজিশনে ব্যাট করতে আসেন মিস্টার ৩৬০ ডিগ্রী সূর্যকুমার যাদব। তার বিস্ফোরক ব্যাটিংয়ের সাহয্যে দ্রুত রান তুলতে পারেন তিনি। বর্তমানে তারা স্ট্রাইক রেট রয়েছে ২০০ এর বেশি। তাকে যেকোন দিকেই বল করা খুব কঠিন, কারণ তিনি প্রায় সমস্ত দিকেই ৪ এবং ৬ পেটাতে পারেন।

৫ নং পজিশন

৫ নাম্বারে ব্যাট করতে আসবেন শিবম দুবে। আইপিএলে তার পারফর্ম্যান্স মনে রাখার মতো হলেও T20 বিশ্বকাপে এখনো তেমন কিছু করে দেখাতে পারেননি তিনি। কিন্তু দুবে ঝড়ো ব্যাটিং করতে পারেন, সাথে তার মিডিয়াম পেস বোলিং ম্যাচ ঘোরানোর ক্ষমতা রাখে।

৬ নং পজিশন

৬ নাম্বারে ব্যাট হাতে নামবেন হার্দিক পান্ডিয়া। তিনি যেমনই বিস্ফোরক ব্যাটসম্যান তেমনই বিপজ্জনক বোলার। হার্দিক একাই পুরো ম্যাচের ফলাফল বদলে দিতে পারেন। আফগানদেরজন্য বড় হুমকি হয়ে উঠবেন তিনি।

৭ নম্বর ব্যাটসম্যান

৭ নাম্বারে ব্যাট করতে আসবেন বাঁহাতি স্পিনার অলরাউন্ডার অক্ষর প্যাটেল। তিনিও দারুণ ব্যাট করতে পারেন, তার নমুনা দেখা গিয়েছে আইপিএলে। ব্যাটিংয়ে তিনি বেশ ভরসার পাত্র, বোলিংয়ের ক্ষেত্রেও তাই। অক্ষরকে গেম চেঞ্জার বলাই চলে।

আফগানিস্তানের বিপক্ষে সুপার-৮ ম্যাচে বাঁহাতি স্পিন বোলিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল ব্যাট করতে আসতে পারেন ৭ নম্বরে। ৭ নম্বরে বিস্ফোরক ব্যাটিংয়ের কারণে অক্ষর প্যাটেল টিম ইন্ডিয়ার জন্য দরকারী প্রমাণিত হবেন। এছাড়াও অক্ষর প্যাটেল তার ঘাতক বাঁহাতি স্পিন বোলিং দিয়ে আফগানিস্তানের ব্যাটিং লাইনআপকে ধ্বংস করতে পারেন। অক্ষর প্যাটেল একজন গেম চেঞ্জার খেলোয়াড়।

আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের প্লেয়িং ইলেভেন

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আরশদীপ সিং।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন