বাইরে থেকে বল টেনে এনে গোল, কাতারে কাছে হার ভারতের! চিনে নিন সেই বিতর্কিত রেফারিকে

Published on:

india-vs-qatar

ঋত্বিক পাত্রঃ ফুটবল বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে কাতারের মুখোমুখি হয় ভারত। এর আগে কুয়েতের সাথে ম্যাচে হতাশাজনক পারফর্ম্যান্স দেখায় ভারতীয় দল, কিন্তু সেখান থেকে সরে এসে এই ম্যাচের ওপর নজর ছিল অনেকের। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের পরবর্তী রাউন্ডে যেতে হলে কাতারের বিরুদ্ধে ভালো খেলতেই হত ভারতকে। আর তেমনই পরিকল্পনা ছিল। ম্যাচের শুরু থেকেই ভারতের খেলাতে তার প্রভাব দেখা যায়।

শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল খেলতে শুরু করে ইগর স্টিমাচের ছেলেরা। ক্ষণে ক্ষণে বল গিয়ে আক্রমণ করতে থাকে প্রতিপক্ষ দলের রক্ষণ বিভাগে। আর এইভাবে সুযোগ আসে রহিম আলীর কাছে। অবশেষে ছাংতের গোলে এগিয়ে যায় ভারত। ম্যাচের প্রথমার্ধে ভারত এগিয়ে যায় ১-০ গোলে। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পরিশোধ করার জন্য মরিয়া হয়ে ওঠে কাতার।

WhatsApp Community Join Now

ম্যাচের সময় যত গড়াতে থাকে কাতারের আক্রমণ ততই বাড়তে থাকে। এরপর ৭৩ মিনিটে বল এসে ঢোকে ভারতের বক্সে। গোলরক্ষক গুরপ্রীত সিং সিন্ধু বলটি কে বিপদ মুক্ত করলেও কাজে আসেনি। বল ভেতরে এনে গোল করেন কাতারের ফুটবলাররা। সেখানে ভারতীয় দলের ফুটবলাররা প্রতিবাদ করলেও কাজে আসেনি তা। ম্যাচ রেফারি উ-সুং কিম তা কানেও তোলেননি।

আরও পড়ুনঃ তাপপ্রবাহের জের, স্কুলে গিয়ে অসুস্থ অজস্র পড়ুয়া! তড়িঘড়ি ফের গরমের ছুটি ঘোষণা রাজ্য সরকার

এখন তার সেই সিদ্ধান্ত নিয়ে চারিদিকে ব্যপক শোরগোল পড়েছে। সোশ্যাল মিডিয়াতে রীতিমতো নিন্দে চলছে তাই নিয়ে। কেনইবা তিনি এমন গোলের সম্মতি দিলেন? প্রশ্ন উঠছে চারিদিক থেকেই। ভারত কাতার ম্যাচের আগে হংকং-উজবেকিস্তান ম্যাচও তিনি পরিচালনা করেছেন। এছাড়া জাপানের প্রদর্শনী ম্যাচ সহ কোরিয়ান লীগ, এএফসি কাপের গ্ৰুপ পর্বের মতো ১৫ টি ম্যাচ খেলিয়েছেন তার কেরিয়ারে। কিন্তু ভারত-কাতার ম্যাচে তার নেওয়া সিদ্ধান্ত বড়সড় প্রশ্নচিহ্ন খাড়া করেছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন