কোন দলের সঙ্গে সেমিফাইনাল খেলবে ভারত, কখনই বা ম্যাচ? হয়ে গেল কনফার্ম

Published on:

india

ঋত্বিক পাত্রঃ T20 বিশ্বকাপে গ্রুপ পর্যায়ের খেলা শেষ হয়েছে। সুপার আটের গ্রুপের খেলাও শেষের মুখে। গ্রুপ টু থেকে কোন দুই দল সেমিফাইনাল খেলবে তাও মোটামুটি জানা হয়ে গিয়েছে। এদিকে গ্রুপ ওয়ানের ক্ষেত্রে কিন্তু ছবিটা বেশ অস্পষ্ট এখনো। ভারত অবশ্য বাকিদের থেকে এগিয়ে, কিন্তু লড়াইয়ে টিকে রয়েছে বাকি তিন দলই। আজ আমরা এখানে আলোচনা করবো সেমিফাইনালে উঠলে ভারতের প্রতিপক্ষ হতে পারে কোন কোন দল।

গ্রুপ ওয়ানের ১ নম্বর দল খেলবে গ্রুপ টুয়ের দ্বিতীয় দলের বিরুদ্ধে। দ্বিতীয় সেমিফাইনাল খেলা হবে গ্রুপ ওয়ানের দুই নম্বর দল এবং গ্রুপ টুয়ের ১ নম্বর দলের মধ্যে। আগামী ২৭ জুন ভারতীয় সময় সকাল ৬টা নাগাদ খেলা হবে প্রথম সেমিফাইনাল। দ্বিতীয় সেমিফাইনালের আয়োজন হবে ওই একইদিনে, কিন্তু রাত্রি ৮টার সময়।

WhatsApp Community Join Now

গ্রুপ B-র কী অবস্থা?

গ্রুপ টু থেকে লিগ টপার হিসেবে উঠে এসেছে সাউথ আফ্রিকা এবং দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। গ্রুপ ওয়ানের এক নম্বর দলের সাথে খেলবে ইংল্যান্ড এবং দুই নম্বর দলের সাথে খেলবে সাউথ আফ্রিকা। তাই ভারত এক নম্বর দল হলে তাদের ম্যাচ পড়বে ইংল্যান্ডের বিরুদ্ধে কিন্তু দ্বিতীয় দল হলে ম্যাচ পড়বে সাউথ আফ্রিকার বিরুদ্ধে। তবে এখানে একটি বিষয় আগের থেকেই ঠিক করা রয়েছে, আর তাহলো ভারত দ্বিতীয় সেমিফাইনাল খেলবে।

আরও পড়ুনঃ ৩০০ টাকা কমে গ্যাস সিলিন্ডার! LPG-র দাম নিয়ে বড় সিদ্ধান্ত, কীভাবে পাবেন?

সূচি অনুযায়ী ভারতীয় দল দ্বিতীয় সেমিফাইনালেই খেলতে নামবে। অর্থাৎ ভারতের খেলা রয়েছে আগামী ২৭ জুন রাত্রি ৮ টা থেকে। গ্রুপ ওয়ানের দ্বিতীয় দল হলে এমনিই দ্বিতীয় সেমিফাইনাল খেলবে কিন্তু যদি প্রথম দলও হয় তাহলেও সেই দ্বিতীয় সেমিফাইনালই খেলা হবে। এক্ষেত্রে প্রতিপক্ষের স্থানে বদলে যাবে ম্যাচের কেন্দ্র। গায়ানার জায়গায় ম্যাচটি খেলা হবে ত্রিনিদাদে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন