বিনা প্রতিদ্বন্দ্বিতায় ICC চেয়ারম্যান জয় শাহ, এবার BCCI সচিব কে? সামনে এল তিন নাম

Published on:

jay shah

কলকাতাঃ বেশ কিছুদিন ধরে জল্পনা চলছিল, এবার সেই জল্পনাই সত্যি হল। ইতিহাস সৃষ্টি করে ICC-র সর্বকনিষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হলেন BCCI সচিব জয় শাহ। মঙ্গলবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় আন্তর্জাতিক ক্রিকেট বোর্ডের সবথেকে উঁচু পদে আসিন হলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। এ বছরের ডিসেম্বর মাসের ১ তারিখ থেকে আইসিসির কর্মভার সামলাবেন তিনি।

আইসিসির চেয়ারম্যান হয়ে জয় শাহ জানান যে, তিনি ক্রিকেটকে আর সীমাবদ্ধ রাখতে চান না। তিনি এই খেলাকে আরও দেশের মধ্যে ছড়িয়ে দিতে চান। উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই বিসিসিআইয়ের সচিব পদে রয়েছেন জয় শাহ। সৌরভ গাঙ্গুলি যখন বিসিসিআইয়ের সভাপতি ছিলেন, তখনও জয় শাহ নিজের পদে আসিন ছিলেন। তবে এবার ভারত ছাড়িয়ে আন্তর্জাতিক ক্রিকেট বোর্ডে এবার জলওয়া দেখাতে প্রস্তুত জয় শাহ।

WhatsApp Community Join Now

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী জয় শাহ

কিছুদিন আগে থেকেই কানাঘুষো চলছিল যে, এবার জয় শাহ আইসিসির চেয়ারম্যান পদের জন্য লড়তে পারেন। কারণ আইসিসির বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলে আর সেই পদে থাকতে চান না। এরপর থেকেই জয় শাহর নাম নিয়ে জল্পনা চলছিল। মঙ্গলবার এই পদের জন্য নির্বাচনের সময় জয় শাহ ব্যতীত আর কেউ মনোনয়ন দেননি। এরপরই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিসিসিআই সচিবের আইসিসির চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়।

পরবর্তী বিসিসিআই সচিব কে?

জয় শাহের আইসিসি চেয়ারম্যান হওয়ার পর এবার বিসিসিআইয়ের সচিব কে হবেন, তা নিয়ে জল্পনা চলছে। ইতিমধ্যে তিনজনের নাম নিয়ে চর্চা হচ্ছে। ওই তিনজন হলেন অনুরাগ ঠাকুর, জয়েশ জর্জ ও দেবজিৎ সাইকিয়া। তবে এখনও অবধি কারও নাম নিশ্চিত হয়নি। এখন দেখার বিষয় এটাই যে, বিসিসিআই কাকে তাঁদের সচিব হিসেবে নিযুক্ত করে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন