লক্ষ্য ৩ পয়েন্ট, ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ঘুঁটি সাজাচ্ছে কেরালা বালস্টার্স, দলে হবে দুটি পরিবর্তন

Published on:

east bengal vs kerala blasters

দেবপ্রসাদ মুখার্জী: চলতি সপ্তাহে শুরু হয়েছে ভারতের সবথেকে বড় ফুটবল লিগ টুর্নামেন্ট – ইন্ডিয়ান সুপার লিগ। আর এই টুর্নামেন্টে প্রভাব বিস্তার করতে মরিয়া সবকটি দল। ISL অভিযানের শুরুতে হেরে ইতিমধ্যেই দ্বিতীয় ম্যাচে নিজেদের ফর্মের প্রমাণ দিতে মুখিয়ে রয়েছে কেরালা ব্লাস্টার্স এফসি। প্রথম ম্যাচে পঞ্জাব এফসির কাছে হার স্বীকার করতে হয় তাঁদের। সেই কারণে আগামী ২২ সেপ্টেম্বর ইস্টবেঙ্গল এফসির বিরুদ্ধে কোচির হোম স্টেডিয়ামের ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে কোচ মাইকেল স্টাহরের দলের জন্য।

কেরালা ব্লাস্টার্সকে পয়েন্ট টেবিলে ফিরে আসতে হলে ইস্টবেঙ্গলের বিপক্ষে এই ম্যাচে জয়ই একমাত্র পথ তাঁদের কাছে। প্রথম ম্যাচে ব্লাস্টার্সের মাঝমাঠ ও রক্ষণভাগের পারফরম্যান্স আশানুরূপ ছিল না। বিশেষ করে মাঝমাঠ থেকে আক্রমণে বলের সরবরাহ কম থাকায় দলের আক্রমণের ধার অনেকটাই কমে গিয়েছিল। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে এই সমস্যাগুলি সমাধান করতে কোচ মাইকেল স্টাহর বেশ কিছু পরিবর্তনের দিকে নজর দিতে পারেন।

WhatsApp Community Join Now

একজোড়া পরিবর্তন করতে পারে কেরালা ব্লাস্টার্স

ইস্টবেঙ্গলের বিরুদ্ধে আসন্ন ম্যাচে একজোড়া পরিবর্তন করতে চাইবে কেরালার দল। বিশেষত, মিডফিল্ড ও আক্রমণভাগে দু’টি পরিবর্তন আশা করা হচ্ছে। মিডফিল্ডের শক্তি ও কৌশল মজবুত করতে ভিবিন মোহনকে প্রথম একাদশে দেখা যেতে পারে বলে খবর। প্রথম ম্যাচে ভিবিনের পারফরম্যান্সে সন্তুষ্ট ছিলেন কোচ, তাই তাকে ইস্টবেঙ্গলের বিপক্ষে খেলানো হতে পারে। এছাড়াও অধিনায়ক লুনাও এই ম্যাচে ফিরতে পারেন। তিনি প্রথম ম্যাচে ছিলেন না, তাই এই ম্যাচে তাঁকে প্রথম একাদশে দেখা যেতে পারে।

ম্যাচ জিততে পরিবর্তন করতে পারে ইস্টবেঙ্গলও

অন্যদিকে, আসন্ন ম্যাচকে ঘিরে ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রতের উপরও চাপ বাড়ছে। বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে প্রথম ম্যাচে পরাজয়ের কারণে লাল-হলুদ ব্রিগেডের আক্রমণভাগের দক্ষতা নিয়ে প্রশ্ন উঠেছে। তাই এই ম্যাচে জয় পেতে মরিয়া ইস্টবেঙ্গলও আক্রমণভাগে কিছু পরিবর্তন আনতে পারে। কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে জয় তুলে নিয়েই মাঠ ছাড়তে চাইবেন কোচ কুয়াদ্রত, কারণ দলকে আবার আত্মবিশ্বাসের পথে ফিরিয়ে আনা তার জন্য অত্যন্ত জরুরি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন