পারেননি ধোনি, গম্ভীর! KKR-কে ফাইনালে তুলে IPL নয়া ইতিহাস লিখলেন শ্রেয়স আইয়ার

Published on:

kkr

ইন্ডিয়া হুড ডেস্কঃ গতকাল আমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে কোয়ালিফায়ার-১ এ হায়দ্রাবাদকে হারিয়ে ফাইনালে উঠে যায় কলকাতা নাইট রাইডার্স। আর এদিন কলকাতা ফাইনালে পৌঁছাতেই নতুন ইতিহাস গড়ে ফেললেন অধিনায়ক শ্রেয়স আইয়ার। আইপিএলের প্রথম অধিনায়ক হিসেবে দুটি ভিন্ন দলকে ফাইনালে তুলেছেন তিনি। কলকাতার আগে ২০২০ সালে তারই নেতৃত্বে ফাইনালে ওঠে দিল্লি।

ধোনির নেতৃত্বে চেন্নাই অসংখ্যবার ফাইনালে উঠেছে। কিন্তু ধোনি যখন রাইজিং পুণে সুপার জায়ান্টের অধিনায়কত্ব করছিলেন তখন তিনি দলকে ফাইনালে নিয়ে যেতে পারেননি। সেই কৃতিত্ব করে দেখিয়েছেন শ্রেয়স। যদিও ২০২০ সালে দিল্লিকে ফাইনালে তুললেও ট্রফি অবশ্য জেতাতে পারেননি তিনি। এখন দেখার কলকাতার ক্ষেত্রে সেই সুযোগ তার আসে কিনা। এজন্য অপেক্ষা করতে হবে আগামী ২৬ মে অবধি।

WhatsApp Community Join Now

২৬ তারিখ ফাইনালে নামবে KKR

আগামী ২৬ তারিখ চেন্নাইতে আইপিএলের ফাইনালে নামবে কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ কে হতে চলেছে তা এখনও ঠিক হয়নি। আইপিএলের প্লে অফে সবচেয়ে বেশি ম্যাচ জেতার তালিকাতেও উঠে এসেছেন শ্রেয়স আইয়ার। তিনি রয়েছেন চতুর্থ স্থানে। অবশ্য এখানে সবচেয়ে বেশির রেকর্ড রয়েছে ধোনির কাছে। তিনি প্লে অফে মোট ১৭টি ম্যাচ জিতেছেন। দ্বিতীয় স্থানে রোহিত জিতেছেন ১১টি ম্যাচ এবং তারপর গৌতম গম্ভীর। তার জেতা ম্যাচের সংখ্যা ৫।

আরও পড়ুনঃ শেষ গরমের ছুটি, এই দিন খুলছে স্কুল! প্রকাশ্যে এল চূড়ান্ত তারিখ

এছাড়া ব্যাটিংয়ের ক্ষেত্রেও মঙ্গলবার নতুন রেকর্ড গড়েছেন শ্রেয়স। গতকাল শ্রেয়সদের জুটি কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলের প্লে অফে খেলা সর্বোচ্চ পার্টনারশিপের তালিকায় দু’নম্বরে উঠে এসেছে। মঙ্গলবার বেঙ্কটেশ এবং শ্রেয়স তৃতীয় উইকেটে মোট ৯৭ রান করেন দলের হয়ে। প্লেঅফে রান তাড়া করতে নেমে অপরাজিত অর্ধশতরান করেন শ্রেয়স, এতদিন সেই রেকর্ড কেবলমাত্র ডেভিড ওয়ার্নারের দখলে ছিল। এবার সেখানেও ভাগ বসালেন আইয়ার।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন