লিগের সেরা হয়েও বড় সম্মান হাতছাড়া কলকাতার! চরম আক্ষেপ KKR-র

Published on:

kkr

ইন্ডিয়া হুড ডেস্কঃ আইপিএল ২০২৪ এ কলকাতা নাইট রাইডার্স প্রথম দল হিসেবে প্লেঅফের টিকিট পাকা করে। তবে শুধু প্লেঅফ নয়, সেই সাথে তারা লিগ টেবিলের শীর্ষে থাকাও নিশ্চিৎ করে ফেলে। তাই স্বাভাবিক ভাবেই প্লেঅফে উঠে কোয়ালিফায়ার-১ খেলবে KKR। ১৪ ম্যাচ খেলে ৯ ম্যাচ জিতেছে তারা এবং দুটি ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে। মোট ১৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে নাইটরা।

এক নম্বরে থেকে লিগ চ্যাম্পিয়ন হলেও নাইটদের কাছ থেকে একটি বড় সুযোগ হাতছাড়া হয়েছে। আর এই রেকর্ড হলো আইপিএলে লিগ পর্যায়ে সর্বোচ্চ পয়েন্ট সংগ্রহকারী দল হওয়া। উল্লেখ্য, আইপিএলে এক মরশুমে সর্বোচ্চ পয়েন্ট উঠেছিল ২২। ২০০৮ সালে প্রথম মরশুমেই সেই রেকর্ড গড়ে রাজস্থান রয়্যালস।

WhatsApp Community Join Now

পরপর দুই ম্যাচ ভেস্তেছে কলকাতার

এছাড়া ২০১২ সালে দিল্লি, ২০১৩ তে চেন্নাই এবং মুম্বাই, ২০১৪ সালে পাঞ্জাব ২২ পয়েন্টে পৌঁছায়। কিন্তু তারপর থেকে আর কোনও দলই আর এই রেকর্ডের সামনা সামনি পৌঁছতে পারেনি। কলকাতার কাছে এবার সেই সুযোগ ছিল। গুজরাতের সাথে ম্যাচ ভেস্তে না গেলে এবং তারপর রাজস্থানের বিরুদ্ধে জিতলে ২২ পয়েন্ট হতো কলকাতার।

আরও পড়ুনঃ গরমের ছুটি শেষ! কবে খুলছে স্কুল-কলেজ? চলে এল শিক্ষা দফতরের নয়া আপডেট

উল্লেখ্য যে, ২২ পয়েন্ট না হলেও কলকাতার সামনে সুযোগ রয়েছে দ্বিতীয় সর্বোচ্চ পয়েন্ট সংগ্রহকারী দলে পরিণত হওয়ার। এর আগে গত ২০১২ সালেও ২১ পয়েন্টে পৌঁছেছিল কলকাতা। সেবার তারাই চ্যাম্পিয়ন হয়। ২০২৪ সালে আরো একবার সুযোগ রয়েছে সেই স্থানে পৌঁছানোর।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন