IPL-র ইতিহাসে প্রথমবার ঘটল এমন, লখনউয়ের বিরুদ্ধে ঐতিহাসিক রেকর্ড KKR-র

Published on:

kkr-vs-lsg

গতকাল IPL ম্যাচ ছিল কলকাতা এবং লখনউ সুপার জায়ান্টসের মধ্যে। সেখানে ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন লখনউ জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুল। ম্যাচের পর বোঝা যায় যে, সেই সিদ্ধান্ত কতখানি ভুল ছিল। যেখানে কলকাতার ব্যাটসম্যানরা অসাধারণ পারফর্ম করেছেন সেখানে মাত্র কিছু রানেই গুটিয়ে যায় লখনউয়ের ইনিংস।

প্রথমে ব্যাট করতে নেমে কলকাতা ২৩৫ রানের বড় টার্গেট ছুঁড়ে দেয় লখনউয়ের দিকে। যাতে কিনা চাপে পড়ে যায় লখনউ সুপার জায়ান্টস। কলকাতাকে দারুণ শুরু করে দেন ওপেনাররা। সুনীল নারিন এবং ফিল সল্ট দুজনেই শুরুর দিকের ওভারে চালিয়ে খেলেন। তাই বড় রানের লক্ষ্যে পৌঁছাতে পারে কলকাতা। এই বড় টার্গেটের সাথে নতুন রেকর্ড গড়েছে KKR।

WhatsApp Community Join Now

৩২ রান করে আউট হয়ে যান ফিল সল্ট, তিন নম্বরে নেমে অঙ্কৃষ রঘুবংশী করেন ৩২ রান। সুনীল নারিন করেন ঝোড়ো ৮১ রান। মাত্র ৩৯ বলেই ২০৭.৬৯ স্ট্রাইক রেটের সাথে এই রান করেন তিনি। ব্যাট হাতে নেমে শ্রেয়াস আইয়ার করেন ২৩ এবং রমনদীপ সিং করেন ২৫ রান। আর কলকাতার করা ২৩৫ রানই হলো আইপিএলের ইতিহাসে লখনউয়ের বিরুদ্ধে করা সবচেয়ে বড় স্কোর। কলকাতা নাইট রাইডার্সের আগে LSG-এর বিরুদ্ধে সর্বোচ্চ স্কোরের রেকর্ড ছিল গুজরাত টাইটানসের কাছে। তারা করেছিল ২২৭ রান।

একনজরে আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে সর্বোচ্চ স্কোর:

২৩৫/৬ – কলকাতা নাইট রাইডার্স, ২০২৪
২২৭/২ – গুজরাট টাইটান্স, ২০২৩
২১৭/৭ – চেন্নাই সুপার কিংস, ২০২৩
২১২/২ – রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, ২০২৩
২১০/৭ – চেন্নাই সুপার কিংস, ২০২২

IPL-র ইতিহাসে প্রথমবার এমনটা হল

ম্যাচের আয়োজন হয়েছিল লখনউয়ের একনা গ্রাউন্ডে। সেখানে ২৩৫ রান করে রেকর্ড গড়েছে কলকাতা। কারণ লখনউয়ের মাটিতে এটি যে কোনও আইপিএল দলের সেরা স্কোর। উল্লেখ্য, আইপিএলের ইতিহাসে কলকাতা প্রথম দল যারা লখনউয়ের মাঠে ২০০-র বেশি রান করেছে। এর আগে লখনউয়ের মাঠে সর্বোচ্চ রান ছিল পাঞ্জাব কিংসের বিপক্ষে লখনউয়ের নিজের করা ১৯৯ রান।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন