নাইট ভক্তদের জন্য দুঃসংবাদ! মেগা নিলামের আগেই আন্দ্রে রাসেলকে ছেড়ে দিতে পারে KKR

Published on:

andre russell kkr

কলকাতাঃ ২০২৫ সালের IPL-র আগেই বসবে মেগা নিলামের আসর। আর মেগা নিলাম হলে সব দলই ওলটপালট হয়ে যেতে পারে। আগেও এমনটা দেখেছে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। তবে আগের সব ক্ষেত্রেই প্রতিটি দল মেগা নিলামের আগে ৪ জন করে খেলোয়াড়কে রিটেইন করতে পারতো। যদিও এই সংখ্যা এবার বাড়ানোর দাবি তুলেছিলেন ফ্র্যাঞ্চাইজি আধিকারিকরা। কিন্তু এই বিষয়ে এখনো কোনো ঘোষণা করেনি BCCI। তাই এখন ৪ জনের রিটেইন তালিকা তৈরি করতে ব্যস্ত সব দলগুলি।

রিটেইন তালিকা তৈরি করতে গিয়ে সমস্যায় পড়তে পারে কলকাতা নাইট রাইডার্স। কারণ, গতবার এই দল IPL খেতাব জিতেছে। গোটা টুর্নামেন্টে দলের প্রত্যেকে দারুণ পারফর্ম করেছিলেন। তবে এই চ্যাম্পিয়ন দল ভাঙতে হবে নাইটদের। আর সেটা হলে এবার কলকাতা নাইট রাইডার্স থেকে বাদ পড়তে পারেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ২০১২ থেকে নাইটদের হয়ে খেলছেন তিনি। তবে আগামী মরশুমে তাঁকে পার্পল জার্সিতে নাও দেখা যেতে পারে। কিন্তু কেন? চলুন এর পিছনে কয়েকটি কারণ খুঁজে দেখা যাক।

WhatsApp Community Join Now

রিটেইন তালিকায় অন্যদের বেশি গুরুত্ব দেবে KKR

এবার কলকাতা নাইট রাইডার্স যদি ৪ জনকে রেখে দেওয়ার সুযোগ পায়, তাহলে তাঁদের প্রথম পছন্দ হবেন রিঙ্কু সিং। এছাড়াও এই তালিকায় থাকতে পারে ফাস্ট বোলার হর্ষিত রানা। এই দুই প্লেয়ারকে আগামীর জন্য দলে তুলে রাখতে পারে নাইট শিবির। এছাড়াও আগের IPL-এ দলের হয়ে বিধ্বংসী ওপেন করা ইংরেজ উইকেটকিপার ব্যাটসম্যান ফিল সল্টকে নাও ছাড়তে পারে KKR। তালিকার চতুর্থ প্লেয়ার হিসেবে থাকতে পওরে সুনীল নারিনের নাম। তিনি দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। আর এমনটা হলে রাসেলকে ছাড়তে বাধ্য হবে নাইট শিবির।

রাসেলের ফর্ম নিয়ে চিন্তায় KKR

আন্দ্রে রাসেল, তাঁর অসাধারণ ব্যাটিং ও বোলিং পকরফরম্যান্সের জন্য KKR-র অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তিনি দলের হয়ে বেশ কিছু মরশুমে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। তবে সাম্প্রতিক কয়েক বছরে তার ফর্মে অবনতি লক্ষ্য করা গেছে। বিশেষ করে, ইনজুরি এবং ধারাবাহিকতা বজায় রাখার সমস্যার কারণে তিনি আগের মতো প্রভাব ফেলতে পারছেন না। গত মরশুমে ১৪ ম্যাচে ২২২ রান করেন তিনি। যদি ২০২৪ বা ২০২৫ মরশুমের আগে রাসেলের ফর্মে কোনো উল্লেখযোগ্য উন্নতি না হয়, তবে KKR ম্যানেজমেন্ট তাঁকে ছেড়ে দেওয়ার কথা বিবেচনা করতে পারে।

চোটপ্রবন রাসেলকে দলে রাখবে না KKR

রাসেলের কেরিয়ারের বেশিরভাগ সময়েই চোট একটি বড় চ্যালেঞ্জ হিসেবে দেখা দিয়েছে। তাঁর ব্যাটিং এবং বোলিং উভয়েই দারুণ দক্ষতা থাকা সত্ত্বেও, শুধুমাত্র চোটের কারণে তিনি নিয়মিত খেলতে পারেন না। যদি তাঁর এই সমস্যা অব্যাহত থাকে, তাহলে KKR তাঁকে ধরে রাখার পরিবর্তে নতুন কোনো খেলোয়াড়ের উপর বিনিয়োগ করতে চাইতে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন