এই জন্য ভারতীয় দলে সুযোগ হল না রিঙ্কু সিংয়ের! সামনে এল আসল কারণ

Published on:

rinku-singh

খুবই অল্প সময়ের মধ্যে যে কয়জন ক্রিকেটার দ্রুত উঠে এসেছেন, রিঙ্কু সিং তাদের মধ্যে একজন। তার ক্রিকেট নিয়ে নতুন করে বলার কিছু নেই। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে উত্থান হয় তার। সাধারণত পাঁচ অথবা ছয় নম্বরে ব্যাট করতে নামেন তিনি। রিঙ্কুকে আগামী সময়ের তারকা হিসেবে ভেবে নিয়েছেন অনেকেই। ফিনিশার হিসেবে তার জুড়ি মেলা ভার। গত বছরের আইপিএলের কারণেই সবাই চিনতে পারে রিঙ্কুকে।

চলতি বছর আইপিএলে একটু অফ ফর্মে দেখা গেলেও গতবার তিনি ১৪ ম্যাচে করেন ৪৭৪ রান। চারটি অর্ধশতরান এবং ৫৯.২৫ গড়ের সাথে ১৪৯.৫৩ স্ট্রাইক রেটের কারণে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। রিঙ্কু সিং যে আগামী T20 বিশ্বকাপে খেলতে যাচ্ছেন সেই নিয়ে সন্দেহ থাকেনি কারও। কিন্তু মঙ্গলবার দুপুরবেলা যে দলের ঘোষণা হয়েছে তাতে অনেকেই বেশ চমকে গিয়েছেন।

WhatsApp Community Join Now

T20 বিশ্বকাপের ১৫ জনের দলে ঠাঁই পাননি রিঙ্কু। উল্লেখ্য, দেশের জার্সিতে মোট ১৫ টি T20 ম্যাচ খেলেছেন রিঙ্কু। সেখানে তিনি ১৭৬.২৩ স্ট্রাইক রেট এবং ৮৯ গড়ের সাথে ৩৫৬ রান করেছেন। কিন্তু তিনিই রয়েছেন রিজার্ভ বেঞ্চে, আর তার জায়গায় খেলতে নামবেন চেন্নাইয়ের স্টার প্লেয়ার শিবম দুবে। বিষয়টি বেশ অবাক করার মতোই।

কেন টিম ইন্ডিয়ায় সুযোগ পেলেন না রিঙ্কু সিং?

ভারতীয় দল ঘোষণার সময় নির্বাচকদের বেশ বেগ পেতে হয়। আইসিসি ইভেন্ট হওয়ার কারণে হার্দিক পাণ্ডিয়াকে স্বাভাবিক ভাবেই দলে রাখতে হয়। সিম-বোলিং অলরাউন্ডার হিসেবে তার জায়গা হয়েছে। ব্যাটিং অলরাউন্ডার হিসেবে একজনের জায়গা বাকি ছিল। সেখানে শিবম দুবেকে দলে নেওয়া হয়। আসলে এবারে শিবম যে ফর্মে রয়েছেন তাতে তাঁকে বসিয়ে রিঙ্কুকে নেওয়ার কথা ভাবতে পারেননি নির্বাচকরা। মুখ্যত শিবম দুবের কারণেই দলছুট হলেন রিঙ্কু সিং। তার রেকর্ড দারুণ হলেও ব্যাটিং অর্ডারের উপর দিকে না খেলার কারণেই সুযোগ পেলেন না তিনি। রিঙ্কু খেলেন ফিনিশারের ভূমিকায়। আর শিবম দুবে বেশ অপরের দিকে নামেন, তাই তিনি সহজে সুযোগ পেয়ে গেলেন।

এক নজরে ভারতের ১৫ জনের দল:

রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজ। এছাড়া রিজার্ভে রয়েছেন চারজন। তারা হলেন, শুভমন গিল, রিঙ্কু সিং, খালিল আহমেদ ও আবেশ খান।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন