দ্রাবিড়ের পর টিম ইন্ডিয়ার নির্বাচকের ছুটি, ৩২ সেঞ্চুরি করা কিংবদন্তিকে নয়া সিলেক্টর করবেন জয় শাহ

Published on:

mithun manhas ajit agarkar jay shah

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতীয় ক্রিকেট দলে এখন একের পর এক পরিবর্তন আসছে। টি২০ বিশ্বকাপ জয় করে ক্রিকেট ছোটো ফরম্যাট থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা। বর্তমানে সূর্যকুমার যাদব T20-তে টিম ইন্ডিয়ার অস্থায়ী অধিনায়ক। ওদিকে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ ফুরিয়ে যাওয়ায় বিসিসিআই গৌতম গম্ভীরকে এই পদে বসিয়েছেন। এবার জাতীয় দলে নয়া নির্বাচক আসতে চলেছে বলে খবর।

শোনা যাচ্ছে যে, খুব শীঘ্রই অজিত আগরকের টিমে নয়া নির্বাচক নিযুক্ত করতে চলেছে বিসিসিআই। বোর্ড সচিব জয় শাহ এই পদের জন্য কয়েকজনের ইন্টারভিউও নিয়েছেন বলে জানা যাচ্ছে। আরেকটি খবরও জানিয়ে দিই, খুব সম্ভবত জয় শাহও বিসিসিআইয়ের পদ থেকে সরতে চলেছেন। জানা যাচ্ছে যে, তিনি এবার আইসিসির চেয়ারম্যান হওয়ার জন্য উদ্যোগ নিয়েছেন।

WhatsApp Community Join Now

ভারতীয় ক্রিকেট বোর্ড এই সময় একটি নির্বাচকের পোস্ট খালি রয়েছে। নির্বাচকের ৫ সদস্যের প্যানেলে দু’জন ওয়েস্ট জোন থেকে রয়েছেন। এদের মধ্যে অজিত আগরকর প্রথম সদস্য যিনি মুম্বই জোনের মধ্যে পড়েন। আরেকজন সদস্যও মুম্বইয়ের। তিনি হলে ভারতীয় দলের প্রাক্তন প্লেয়ার সলিল আঙ্কোলা।

নয়া নির্বাচক নিযুক্ত করবে বিসিসিআই

এখন শোনা যাচ্ছে যে, বিসিসিআই সলিল আঙ্কোলাকে এই পদ থেকে অব্যাহতি দেবে। এই পদের জন্য আপাতত মিঠুন মানহাসের নাম সবার আগে রয়েছে। উনি নর্থ জোনের মধ্যে পড়েন। এছাড়াও মিঠুন জাতীয় দলের বর্তমান কোচ গৌতম গম্ভীরের সঙ্গে অনেক ক্রিকেট খেলেছেন। আর এই কারণে নির্বাচক পদে ওনার নিযুক্তি পাকা বলেই ধরা হচ্ছে।

আরও পড়ুনঃ আর কতদিন ভারতীয় দলে খেলবেন রোহিত, কোহলি? স্পষ্ট জানিয়ে দিলেন গৌতম গম্ভীর

মিঠুন প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৫.৮২ এর গড়ে ৯৭১৪ রান করেছেন। তিনি ১৫৭ টি ম্যাচ খেলেছিলেন। এই ১৫৭ ম্যাচে তিনি ২৭টি সেঞ্চুরি ও ৪৯ টি অর্ধ শতরান করেছেন। লিস্ট-এ’র ১৩০ ম্যাচে ৫ সেঞ্চুরি ও ২৬ টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৪১২৬ রান করেছেন মিঠুন। তবে উনি কোনোদিনও ভারতীয় দলে সুযোগ পাননি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন