এবার মোহনবাগানে বিশ্বকাপে খেলা গোলকিপার, ডুরান্ড কাপের আগে বাজিমাত ইস্টবেঙ্গলের

Published on:

east bengal mohun bagan

ইন্ডিয়া হুড ডেস্কঃ চমকের পর চমক! এ বার মোহনবাগান যেন ঠাকুমার ঝুলি নিয়ে বসেছে। আর সেই ঝুলি থেকে বেরোচ্ছে একের পর এক চমকে দেওয়া খবর। কিছুদিন আগেই ২০২২-র ফুটবল বিশ্বকাপে মেসির আর্জেন্টিনার বিরুদ্ধে খেলা অস্ট্রেলীয় স্ট্রাইকার জেমি ম্যাকলারেনকে সই করে মহা চমক দিয়েছিল মোহনবাগান। আর এবার আরও এক বিশ্বকাপারকে ঝোলাবন্দি করি সবুজ মেরুন শিবির।

প্রাপ্ত খবর অনুযায়ী, এবার যুব বিশ্বকাপে খেলা গোলকিপারকে এক বছরের চুক্তিতে দলে নিল মোহনবাগান। ভারতের হয়ে অনূর্ধ্ব ১৭-র বিশ্বকাপে খেলা গোলরক্ষক ধীরাজ সিং এবার সবুজ মেরুন শিবিরে। বিগত তিন মরসুম ধরে এফসি গোয়ার হয়ে খেলছেন ধীরাজ সিং। এছাড়াও তিনি কেরল ব্লাস্টার্সেও খেলেছেন। তবে মোহনবাগানে এই প্রথম নন তিনি, এর আগে ATK যখন ছিল, তখনও তাঁকে সবুজ মেরুন জার্সিতে দেখা গিয়েছিল।

WhatsApp Community Join Now

মোহনবাগান যখন নিজদের দল সাজাতে ব্যস্ত, তখন ইস্টবেঙ্গলও পিছিয়ে নেয়। অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে খেলা জিকসন সিংকে ইতিমধ্যে দলে টেনেছে লাল-হলুদ শিবির। এবার শোনা যাচ্ছে যে, অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে খেলা রাহুল কেপিও ইস্টবেঙ্গলে যুক্ত হতে পারেন। জিকসনের পর কেরল ব্লাস্টার্স থেকে রাহুলকে ছিনিয়ে নিতে চায় মশাল বাহিনী।

ডুরান্ড কাপের আগে চোট সমস্যায় ইস্টবেঙ্গল

তবে ডুরান্ড কাপের আগে চিন্তা বাড়ল ইস্টবেঙ্গলের। এবার চোট সমস্যায় জর্জরিত লাল-হলুদ শিবির। কলকাতা ফুটবল লিগে রেলের বিরুদ্ধে নামার আগে নসীব রহমান, মহম্মদ রোশাল, হীরা মণ্ডলরা ফিজিও রিহ্যাবে যান। ওদিকে চোটগ্রস্ত সায়ন বন্দ্যোপাধ্যায়ও। আজ সায়ন, পিভি বিষ্ণুদের মতো প্লেয়ারকে ছাড়াই মাঠে নেমে রেলওয়ে এফসিকে ২-০ ব্যবধানে হারায় ইস্টবেঙ্গল। এই ম্যাচ জয়ের পর কলকাতা লিগে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এল ইস্টবেঙ্গল।

আরও পড়ুনঃ ভারত চ্যাম্পিয়নস ট্রফি খেলতে পাকিস্তানে না গেলে, বিপুল লাভ হবে PCB-র

কলকাতা ফুটবল ছয়ের মধ্যে পাঁচ ম্যাচে জয় পেয়েছে লাল-হলুদ। তাঁদের মোট পয়েন্ট ১৬। এদিকে ভবানীপুরেরও পয়েন্ট ১৬। কিন্তু গোল পার্থক্যে ভবানীপুরের থেকে এগিয়ে শীর্ষ স্থান দখল করল লাল হলুদ শিবির।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন