দুই ভুলে ইস্টবেঙ্গলের কাছে হার! মোহনবাগান কোচ জানালেন ব্যর্থতার আসল কারণ

Published on:

east bengal mohun bagan cfl derby

ইন্ডিয়া হুড ডেস্কঃ গতকাল আয়োজিত হল শততম বছরের ডার্বি। বড় খেলার ১০০ বছর পূর্ণ হলেও, ইস্টবেঙ্গল মোহনবাগান ম্যাচ এখনও চির তরুণ। গতকালের কলকাতা ফুটবল লিগের ম্যাচে ইস্টবেঙ্গলের কাছে ২-১ গোলে হারতে হয় মোহনবাগানকে। আর এই হারের পর মোহনবাগান সমর্থকরা ক্ষোভ, হতাশায় ফেটে পড়েন। অনেকেই অভিযোগ করেন যে, ম্যানেজমেন্টের ভুলের কারণেই এই হার হজম করতে হল মেরিনার্সদের। আর ম্যাচ শেষে বাগান কোচ ডেগি কার্ডোজো মুখ খোলেন। তিনি দুটি ভুলের কথা জানান।

গতকালের ডার্বিতে প্রথম থেকেই আক্রমণাত্বক ভূমিকায় দেখা গিয়েছিল লাল-হলুদ শিবিরকে। তবে প্রাথমিক ধাক্কা সামলে ম্যাচে ফেরার চেষ্টা করছিল মোহনবাগান। প্রথমার্ধে ধাক্কা সামলানো গেলেও দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলের দাপটে কার্যত দিশেহারা হয়ে পড়ে মোহনবাগান। আর এই হারের পিছনে দুটি ভুল খুঁজে পান কোচ ডেগি।

WhatsApp Community Join Now

সেকেন্ড হাফের প্রথমের দিকেই চোট পান দীপেন্দু বিশ্বাস। এরফলে তাকে মাঠের বাইরে যেতে হয়। রক্ষণের দায়িত্বে থাকা এই তরুণ ফুটবলার মাঠের বাইরে যেতেই পরিকল্পনা বদলাতে হয় ডেগি কার্ডোজোকে। তবে, সব পরিকল্পনাই ব্যর্থ হয়ে যায়। দ্বিতীয়ার্ধের প্রথম ৬ মিনিটেই (৫১”) পিভি বিষ্ণুর গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। এর ঠিক ১৪ মিনিট পর (৬৫”) দ্বিতীয় গোলটি করে দলকে আরও এগিয়ে নিয়ে যান জেসিন।

মুখ খুললেন মোহনবাগান কোচ

মোহনবাগান কোচ ডেগি কার্ডোজোর মতে, দুটি গোলই হয়েছে নিজেদের ভুলে। কোচ জানান, প্রথম গোলটি ডিফেন্ডারদের ফাঁক থেকে বল রিসিভ করে জালে ঢোকান পিভি বিষ্ণু। দ্বিতীয় গোলটির সময় মোহনবাগানের গোলকিপার কাছে বল পেয়েও নিয়ন্ত্রণ হারান। আর সেই সুযোগের সদ্ব্যবহার করেন জেসিন। বাগান কোচ জানান, দ্বিতীয় গোলের সময় আমাদের কোনও প্লেয়ারই ছিল না জেসিনকে আটকানোর জন্য।

আরও পড়ুনঃ ফের ভারতের কাছে হার, লেজেন্ডস লিগের ফাইনালে পাকিস্তানকে তুলোধোনা করল যুবরাজরা

অন্যদিকে, খেলার ৭৬ মিনিটে লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান ইস্টবেঙ্গলের দ্বিতীয় গোলদাতা জেসিন। তবে বাকি খেলায় লাল হলুদের ১০ জনের সামনে খুব একটা পেরে উঠতে পারেনি মোহনবাগান। শেষ মুহূর্তে একমাত্র সুহেলের গোলে ব্যবধান কমায় সবুজ মেরুন। কিন্তু জয় দূরের কথা, ড্রও কাম্য হয়নি মেরিনার্সদের।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন