আনোয়ার বিতর্ক অতীত, এবার যে সুখবর পেল মোহনবাগান! শুনে কাঁপবে ইস্টবেঙ্গলও

Updated on:

Mohun Bagan Super Giant,Mohun Bagan AC,East Bengal FC,Jamie Maclaren,Kolkata Derby,Durand Cup

ইন্ডিয়া হুড ডেস্কঃ আনোয়ার আলিকে নিয়ে কম দড়ি টানাটানি হচ্ছে না ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মধ্যে। এদিকে আজই ডার্বি। তাঁর আগে এক প্লেয়ারকে নিয়ে মাঠের বাইরে চরম দ্বন্দ্ব ময়দানের দুই প্রতিপক্ষের মধ্যে। তবে বিতর্কের ২৪ ঘণ্টা পর অবশেষে মুখ খুলেছেন আনোয়ার আলি। তিনি জানিয়ে দিয়েছেন যে, এখনও অবধি তিনি কোনও ক্লাবে সই করেননি। তবে মোহনবাগানের সঙ্গে তাঁর চুক্তি শেষ হয়েছে। ফলে, কোনও ক্লাব তার সাথে চুক্তি করতেই পারে। আনোয়ার এও জানিয়েছেন যে, নতুন ক্লাবে যাওয়ার থেকে তিনি মোহনবাগানে খেলতেই বেশি পছন্দ করবেন। তবে তাঁর কাছে দুই রাস্তাই খোলা।

আর এই আনোয়ারকে নিয়ে দ্বন্দ্বের মাঝেই মোহনবাগানের জন্য চলে এল চরম সুখবর। এবার সবুজ মেরুনে যেই প্লেয়ার যোগ দিলেন, শুনেই কাঁপবে প্রতিপক্ষ। জানা গিয়েছে যে, এবার মোহনবাগানের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন অস্ট্রেলিয়ান ফুটবলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা জেমি ম্যাকলারেন। রিপোর্ট অনুযায়ী, দিন কয়েক আগেই তিনি সবুজ মেরুনের চুক্তিপত্রে সই করেছেন।

WhatsApp Community Join Now

জেমি ম্যাকলারেনের মতো স্ট্রাইকার ভারতীয় ফুটবলে খুব কম এসেছে বলেই মতো বিশেষজ্ঞদের। মোহনবাগান এই দুরন্ত স্ট্রাইকারের সাথে চুক্তির কথা ২৯ জুলাই মোহনবাগান দিবসের মঞ্চ থেকেই ঘোষণা করতে চেয়েছিল। কিন্তু হয়ত আনোয়ার বিতর্কের কারণেই তারা তড়িঘড়ি অস্ট্রেলিয়ান স্ট্রাইকারের নাম ঘোষণা করে দিল।

সৌদির ক্লাব ছেড়ে মোহনবাগানে ম্যাকলারেন

সূত্র মতে, দীর্ঘদিন ধরেই জেমি ম্যাকলারেনকে চুক্তিবদ্ধ করার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন বাগান কর্তারা। এমনকি কর্তাদের প্রস্তাবে রাজি হয়েও জেমি ম্যাকলারেন নাকি চুক্তিপত্রে সই করছিলেন না। জানা গিয়েছে, ম্যাকলারেন সৌদি আরবের একটি ক্লাবের সঙ্গেও কথা চালাচ্ছিলেন। তবে সৌদির ক্লাবের থেকে মোহনবাগান জেমি ম্যাকলারেনকে বেশি টাকার প্রস্তাব দেয়। আর এই কারণে তিনি রাখঢাক না রেখেই চুক্তিতে সই করেন।

আরও পড়ুনঃ প্রকাশ্যে এল সেই চিঠি! ইস্টবেঙ্গল না মোহনবাগান, কোন দলে খেলবেন? জানালেন আনোয়ার

চুক্তি হলেও জেমি ম্যাকলারেন ঠিক কবে থেকে মোহনবাগানের অনুশীলনে যোগ দেবেন বা কবে থেকে সবুজ মেরুন জার্সি পরে মাঠে নামবেন, তা এখনও স্পষ্ট নয়। তবে এই অস্ট্রেলীয় স্ট্রাইকারের দলে যোগ দেওয়ায় যে মোহনবাগানের ফরোয়ার্ড লাইন আরও বেশি শক্তিশালী হবে, তা আর বলার অপেক্ষা রাখে না। আর এই সই নিয়ে বাগান সমর্থকদের মধ্যেও উচ্ছ্বাস দেখা গিয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন