এক ওভারে ৩৬! আফগান বোলারকে পিটিয়ে ছাতু করেও যুবরাজের রেকর্ড ভাঙতে পারলেন না পুরান

Published on:

nicholas-pooran-yuvraj

ঋত্বিক পাত্রঃ T20 বিশ্বকাপ চলছে মহা সমারোহে। গ্রুপ পর্বের ম্যাচ প্রায় শেষের মুখে। শেষ ম্যাচের আয়োজন হয় ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তানের মধ্যে। সেন্ট লুসিয়াতে খেলাটির আয়োজন করা হয়। এই ম্যাচে এক ওভারে রেকর্ড ৩৬ রান দেন আফগান বোলার। এটি আমাদের ২০০৭ সালের T20 বিশ্বকাপের কথা মনে করিয়ে দেয়। সেখানে যুবরাজ সিং স্টুয়ার্ট ব্রডকে এক ওভারে ৩৬ রান পিটিয়ে ছিলেন।

ওয়েস্ট ইন্ডিজ বনাম আফগানিস্তান ম্যাচে অবশ্য ছয়টি ছক্কা পেটানো হয়েছে এমনটা নয়, কিন্তু তারপরও নিকোলাস পুরাণ ৩৬ রান তুলেছেন। উল্লেখ্য এমন ঘটনা ৫ম বারের মতো ঘটেছে। T20 বিশ্বকাপে এমন ঘটেছে দ্বিতীয়বার। আফগানিস্তান টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। ম্যাচের চতুর্থ ওভারেই আজমতুল্লাহ উমরজাই ৩৬ রান দিয়ে বসেন। তিনটি ছক্কা এবং চারটি চার খেয়ে যান তিনি।

WhatsApp Community Join Now

ব্যাটে ২৬ রান করেন পুরাণ

বাউন্ডারি ছাড়াও ছিল চারটি লেগবাই। নিকোলাস পুরাণ একাই ২৬ রান পেটান। প্রথম বলেই ছক্কা হাঁকান তিনি, এরপর দ্বিতীয় বলটি ছিল নো বল তাতে চার পেটান পুরান। এরপর আসে ওয়াইড, তারপর একটি এমন বল আসে যা উপর দিয়ে চলে যায় এবং চার হয়ে যায়। অর্থাৎ ১ বলে ১৬ রান দেন উমরাজাই। দ্বিতীয় বল বোল্ড করলেও সেটি ছিল ফ্রি হিট, তৃতীয় এবং চতুর্থ বলে আবার ৪ হয়। পরে আবার দুইটি ছক্কা পিটিয়েছেন পুরান।

দেখে নিন T20I ম্যাচে এক ওভারে সর্বাধিক রান

৩৬ – যুবরাজ সিং (ভারত) বনাম স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড), ডারবান, ২০০৭
৩৬ – কাইরন পোলার্ড (ওয়েস্ট ইন্ডিজ) বনাম আকিলা ধনঞ্জয় (শ্রীলঙ্কা), কুলিজ, ২০২১
৩৬ – রোহিত শর্মা এবং রিংকু সিং (ভারত) বনাম করিম জনাত (আফগানিস্তান), বেঙ্গালুরু, ২০২৪
৩৬ – দীপেন্দ্র সিং আইরে (নেপাল) বনাম কামরান খান (কিউটি), আল আমেরাত, ২০২৪
৩৬ – নিকোলাস পুরান এবং জনসন চার্লস (ওয়েস্ট ইন্ডিজ) বনাম আজমতুল্লাহ উমরজাই (আফগানিস্তান) , সেন্ট লুসিয়া, ২০২৪

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন