বাবর, কোহলিকে ছাপিয়ে T20-র নয়া কিং রোহিত! অজিদের হারাল টিম ইন্ডিয়ার ৫ হিরো

Published on:

rohit-sharma

ঋত্বিক পাত্রঃ ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা সুপার আটের শেষ ম্যাচে ৯২ রানের দারুণ ইনিংস খেলেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তার ইনিংস মনে রাখার মতোই। ভারতকে জেতাতে অনবদ্য ভূমিকা গ্রহণ করেন হিটম্যান। T20 ক্রিকেটের বাদশাহ হয়ে উঠেছেন রোহিত। এক্ষেত্রে তিনি পিছনে ফেলেছেন বিরাট কোহলি এবং বাবর আজমকেও। নম্বর ওয়ান পজিশনে রয়েছেন রোহিত শর্মা। প্লেয়ার অফ দ্যা ম্যাচের খেতাবও তার কাছেই যায়।

রোহিত শর্মা মোট ৪১৬৫ রান করে ফেলেছেন T20 ক্রিকেটে। ৩২.০৩ এর গড়ের সাথে ১৪০.৭৫ স্ট্রাইক রেটে এই রান করেছেন রোহিত। তার নামে রয়েছে ৫টি সেঞ্চুরি এবং ৩১টি হাফ সেঞ্চুরি।

WhatsApp Community Join Now

 T20-তে  রান করায় এগিয়ে কোন খেলোয়াড় :-

রোহিত শর্মা- ৪১৬৫
বাবর আজম- ৪১৪৫
বিরাট কোহলি- ৪১০৩
পল স্টার্লিং- ৩৬০১
মার্টিন গাপটিল- ৩৫৩১

এদিনের ম্যাচে রোহিতের ইনিংসের সাথে গুরুত্বপূর্ন ছিল আরো চার খেলোয়াড়। রোহিতের বিস্ফোরক ব্যাটিংয়ের সাথে সাথে তাদের ইনিংসের কারণেই ম্যাচ জিততে পেরেছে ভারত। চলুন তাহলে এই বিষয়ে জানাই আপনাদের।

প্রাথমিক সাফল্য এনে দেন আরশদীপ সিং : ভারত ২০৫ রান করে, কিন্তু অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডারও বেশ মজবুত। এমন অবস্থায় তাদের চাপে রাখা খুবই দরকার ছিল। আরশদীপ এসেই ডেভিড ওয়ার্নারের উইকেট তুলে নেন। তাই শুরুটা ভালো না হওয়াতে খেই হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া।

ম্যাক্সওয়েলের উইকেট তুলে নিলেন কুলদীপ যাদব : ভারতের জয়ের গুরুত্বপূর্ণ নায়ক ছিলেন কুলদীপ। এই ম্যাচেও দুর্দান্ত বোলিং করেন। চার ওভারে মাত্র ২৪ রান দিয়ে তুলে নেন দুটি বড় উইকেট। এগুলোর একটি ছিল মিচেল মার্শ অন্যটি গ্লেন ম্যাক্সওয়েল। ম্যাক্সওয়েল ক্রিজে টিকে থাকলে একাই ম্যাচ জিতিয়ে দিতে পারেন, কিন্তু তাকে আউট করে ভারতের দিকে ম্যাচ ঘুরিয়ে দেন কুলদীপ যাদব।

বুমরাহর ট্র্যাভিস হেডকে আউট করা : আবারো ট্র্যাভিস হেড চালিয়ে খেলছিলেন এবং ভারতের জয়ের কাঁটা হয়ে দাঁড়িয়েছিলেন। কিন্তু বুমরাহর একটি বলে বড় শট মারতে যান তিনি, আর সেখানেই ভুল হয়ে যায়। বলটি আকাশে উড়ে যায় এবং এসে পড়ে রোহিত শর্মার হাতে। এভাবেই ম্যাচ জিতে নেয় ভারতীয় ক্রিকেট দল।

আরও পড়ুনঃ DA-র পর বেতন বৃদ্ধি! সিভিকদের নিয়ে বড় ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের, অনেকটা বাড়ল মাইনে

অক্ষর প্যাটেলের ১৩ তম ওভার এবং ১৫তম ওভারে ক্যাচ : অক্ষর প্যাটেলের নেওয়া ক্যাচ ভারতের জয়ে বড় অবদান রয়েছে। প্রথমে কুলদীপ যাদবের বলে অস্ট্রেলিয়ান অধিনায়ক মিচেল মার্শের দারুণ ক্যাচ নেন তিনি। এরপর অক্ষরের ১৩তম ওভারটিও ছিল বেশ গুরুত্বপূর্ণ। সেখানে ট্র্যাভিস হেড এবং গ্লেন ম্যাক্সওয়েল মাত্র ৩ রান করতে পারেন। ম্যাক্সওয়েলের ওপর চাপ বাড়ে এবং পরের ওভারেই তিনি আউট হয়ে যান। ১৫তম ওভারে মাত্র ছয় রান দিয়ে মার্কাস স্টয়নিসের উইকেট তুলে নেন অক্ষর প্যাটেল। উল্লেখ্য, আগামী ২৭ জুন দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন