বুমরাহ, স্টার্ক দূর ছাই! এই বোলার করেছেন সবথেকে বিধ্বংসী ইউর্কার, নাম জানালেন স্টেইন

Published on:

yorker bumrah starc steyn

ইন্ডিয়া হুড ডেস্কঃ বর্তমানে ক্রিকেট বিশ্ব কাঁপাচ্ছেন তিন ফাস্ট বোলার। প্রথম জন হলেন ভারতীয় ক্রিকেট দলের নয়নের মণি জসপ্রীত বুমরাহ, পাকিস্তানের শাহিন আফ্রিদি, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। এদের মধ্যে আরেকটি নাম যুক্ত করলেও খারাপ হয় না। তিনি হলেন টিম ইন্ডিয়ার বোলার মহম্মদ শামি। বর্তমানে চোটের কারণে শামি বিশ্রামে আছেন। ২০২৩-র বিশ্বকাপে এই শামিই বিপক্ষ দলের কোমর ভেঙে দিয়েছিলেন। তাই তিনিও যে ব্যাটারদের ত্রাস, তা আর বলার অপেক্ষা রাখে না।

বর্তমানে এই বোলাররা যখন বিশ্ব শাসন করছেন, তখন সাউথ আফ্রিকার প্রাক্তন স্পিড স্টার ডেল স্টেইন এমন এক বোলারের নাম নিয়েছেন, যিনি উপরোক্ত চার বোলারের থেকে অনেক ভালো ইউর্কার ফেলতে পারেন। যদিও শামির ইউর্কার অতটা ঘাতক নয়। কিন্তু বুমরাহ, আফ্রিদি ও স্টার্কের ইউর্কারের সামনে ব্যাটাররা আত্মসমর্পণ করতে বাধ্য হন। কিন্তু স্টেইনের মতে এদের থেকেও ভালো ইউর্কার বল করতেন আরেকজন। কে তিনি?

WhatsApp Community Join Now

সেরা ইউর্কার কার? নাম নিলেন ডেল স্টেইন

উল্লেখ্য, আইসল্যান্ডের ক্রিকেট টিকের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে একটি প্রশ্ন করা হয়েছিল। সেখানে জিজ্ঞাসা করা হয়েছিল যে, ক্রিকেট বিশ্বে সবথেকে ভালো ইউর্কার বল কে করেছিলেন? সেই পোস্টে উত্তর দেন সাউথ আফ্রিকার প্রাক্তন স্পিড স্টার ডেল স্টেইন। তিনি জবাবে বলেন, ১৯৯৯-র বিশ্বকাপে পাকিস্তানি বোলার শোয়েব আখতার বিশ্ব ক্রিকেটের সবথেকে বিধ্বংসী ইউর্কার বল করেছিলেন।

আরও পড়ুনঃ কলকাতা নাইট রাইডার্স নয়, IPL জয়ী অন্য দলের কোচ হতে পারেন রাহুল দ্রাবিড়

বলে দিই, শোয়েব আখতার ১৪ বছরের বেশি সময় ধরে পাকিস্তানি দলে নিজের ছাপ ফেলেছেন। তাঁর গতির সামনে আচ্ছা আচ্ছা ব্যাটার কাবু হয়ে যেতেন। আখতার নিজের কেরিয়ারে ৪৬ টি টেস্ট, ১৬৩ টি একদিবসিয় ম্যাচ ও ১৫ টি টি২০ খেলেছিলেন। আখতার টেস্টে ১৭৮, ওয়ানডেতে ২৪৭ ও টি২০ ক্রিকেটে ১৯ উইকেট নিয়েছিলেন। অন্যদিকে সাউথ আফ্রিকার প্রাক্তন বোলার ডেল স্টেইন নিজের কেরিয়ারে ৯৩ টেস্ট ম্যাচ খেলেছিলেন। সেখানে তিনি ২২.৯৫ এর গড়ে ৪৩৯ টি উইকেট নিয়েছিলেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন