গম্ভীর বা ল্যাঙ্গার নয়, IPL-র সবথেকে সফল কোচ নেবেন টিম ইন্ডিয়ার দায়িত্ব! দাবি রিপোর্টে

Published on:

gambhir-langer-team-india

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতীয় দলের কোচ নিয়ে নতুন করে আলোচনা চলছে। সোমবারই BCCI একটি বিজ্ঞাপন প্রকাশ করে এই নিয়ে। সেখানে তারা জানিয়েছে যে, ভারতীয় ক্রিকেট দলের জন্য প্রধান কোচ নিয়োগ করা হবে। আগামী ১ জুলাই থেকে নতুন কোচ তার দায়িত্বে আসবেন। উল্লেখ্য, T20 বিশ্বকাপ থাকার কারণে কোচ নিয়োগের সময়কাল পিছিয়ে দেওয়া হয়েছে।

বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হচ্ছে T20 বিশ্বকাপে। অর্থাৎ আগামী জুন মাস পর্যন্তই ভারতীয় দলের কোচ থাকছেন রাহুল দ্রাবিড়। যা খবর আসছে তাতে জানা যাচ্ছে যে, দ্রাবিড়ের মেয়াদ বাড়ানোর সম্ভাবনা নেই আপাতত। এর পরে যিনি কোচ হিসেবে নিযুক্ত হবেন তার মেয়াদ থাকবে ৩১ ডিসেম্বর ২০২৭ অবধি। অর্থাৎ ২০২৭ ওয়ান ডে বিশ্বকাপ অবধি তিনি কোচ থাকবেন।

WhatsApp Community Join Now

IPL-র কোচকে নিয়োগের ভাবনা BCCI-র

ভারতের নতুন কোচ নিয়ে ব্যপক জল্পনা চলছে। খবর আসছে এবার বিদেশী কোচও নিয়োগ করা হতে পারে। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদন থেকে জানা যাচ্ছে যে, BCCI এর শীর্ষ কর্তারা আলোচনা চালাচ্ছেন স্টিফেন ফ্লেমিংয়ের সাথে। প্রাক্তন নিউজিল্যান্ডার ক্রিকেটার দীর্ঘ সময়ের জন্য কোচ ছিলেন চেন্নাই সুপার কিংসের। তাই তিনি ভারতের খেলোয়াড়দের ভালোভাবেই বোঝেন। এর আগে শোনা যাচ্ছিল যে, গৌতম গম্ভীর কিংবা অস্ট্রেলীয় কিংবদন্তি জাস্টিন ল্যাঙ্গারকে কোচ করা হতে পারে। তবে, আপাতত সেই আশা দেখা যাচ্ছে না।

আরও পড়ুনঃ হাইকোর্টে মুখ পুড়ল রাজ্যের, সরকারি কর্মীদের স্বস্তি দিয়ে যুগান্তকারী রায় আদালতের

এছাড়া সেই প্রতিবেদন থেকে এও জানা যাচ্ছে যে, দলের নতুন কোচকে বছরের অন্তত ১০ মাস ক্রিকেট দলের সাথেই থাকতে হবে। ভারতীয় ক্রিকেট দলের হেডস্যারের পদে আবেদনের শেষ তারিখ আগামী ২৭ মে। এক্ষেত্রে অনেকের মতে এখন যেহেতু ভারতীয় দলে বড় পরিবর্তন আসছে অর্থাৎ সিনিয়র প্লেয়ারদের পরিবর্তে দলে আসছেন একাধিক তরুণ মুখ সেক্ষেত্রে ফ্লেমিং একজন আইডিয়াল কোচ হতে পারেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন