দ্রাবিড় নন, গম্ভীরের পর KKR-র মেন্টর হতে পারেন বিশ্বসেরা অলরাউন্ডার

Updated on:

gautam gambhir rahul dravid

ইন্ডিয়া হুড ডেস্কঃ কলকাতা নাইট রাইডার্সে গৌতম গম্ভীর যুগের ইতি হয়েছে। প্রথমে দলের অধিনায়ক হয়ে দু’দুবার টিমকে IPL চ্যাম্পিয়ন করা। এরপর দলের মেন্টর হয়ে যোগ দিয়েই ১০ বছরের খরা কাটিয়ে ফের দলকে আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন গম্ভীর। আর সেই থেকেই ভারতীয় দলের প্রাক্তন এই ওপেনারের নামডাক আরও বেড়ে যায়। এতটাই সুখ্যাতি হয় যে, রাহুল দ্রাবিড়ের পর তাকে টিম ইন্ডিয়ার কোচ হিসেবে ঘোষণা করে বিসিসিআই।

বর্তমানে টিম ইন্ডিয়ায় যুক্ত হয়ে বড়বড় পরিবর্তন করতে চান গম্ভীর। তবে, আজ কথা হচ্ছে কলকাতা নাইট রাইডার্সকে নিয়ে। তাই এটাই প্রশ্ন উঠছে যে, গম্ভীর চলে যাওয়ার পর KKR-র মেন্টর পদে কে আসতে চলেছেন? প্রথমে শোনা যাচ্ছিল যে, টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ রাহুল দ্রাবিড় এই দায়িত্ব সামলাতে পারেন। কিন্তু এখন খবর প্রকাশ্যে, দ্রাবিড় নিজের পরিবারকে সময় দিতে চান বলে আপাতত এই দায়িত্ব নিজের কাঁধে নিচ্ছে না। তাহলে কে হবেন KKR-র পরবর্তী মেন্টর।

WhatsApp Community Join Now

গৌতম গম্ভীরের পর KKR-র মেন্টর কে?

শাহরুখ খানের দল, এখন বড় কোনও নামই ভাবছে। কারণ গম্ভীরের জায়গা পূর্ণ করতে রাহুল দ্রাবিড় বা তেমনই কোনও বড় প্লেয়ার দরকার। আর এই কারণে দলেরই এক কিংবদন্তি প্লেয়ারকে এই পদে বসানোর কথা ভাবছে কেকেআর। কে তিনি? ওই কিংবদন্তি প্লেয়ার আরও কেউ নন … তিনি হলেন প্রাক্তন নাইট অলরাউন্ডার জ্যাক ক্যালিস। হ্যাঁ ঠিকই শুনেছেন। জ্যাক ক্যালিসকেই পরবর্তী মেন্টর করার কথা ভাবছে কলকাতা। এমনও শোনা যাচ্ছে যে, গম্ভীরই নাকি ক্যালিসের নামের সুপারিশ করেছেন।

আরও পড়ুনঃ আনোয়ার বিতর্ক অতীত, ডার্বির আগে যে সুখবর পেল মোহনবাগান! শুনে কাঁপবে ইস্টবেঙ্গলও

একসময় কলকাতার হয়ে খেলেছেন ক্যালিস। ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত নাইট দলের অলরাউন্ডার ছিলেন তিনি। এমনকি নাইটদের আইপিএল জয়ী টিমেও তিনি ছিলেন। স্পষ্ট বলা ভাল, তিনি গৌতম গম্ভীরের সঙ্গীই ছিলেন। এরপর নাইটদের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে কাজ করেন ২০১৫ সালে। এছাড়াও ২০১৯ সালে KKR-র হেড কোচ হন তিনি। আর এই কারণেই ক্যালিসই প্রথম পছন্দ গম্ভীরের। তবে, ক্যালিস এখনও পর্যন্ত এই বিষয়ে কিছুই বলেননি। তাই KKR-র আগামী মেন্টর কে হচ্ছেন, সেটা এখনও ধোঁয়াশাই রয়ে গিয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন