ঝুলিতে দু’দুটি বিশ্বকাপ, গম্ভীরের জায়গায় এবার এই কিংবদন্তিকে মেন্টর করতে পারে KKR

Published on:

kkr winners

কলকাতাঃ ২০২৫ সালের IPL-এর জন্য কলকাতা নাইট রাইডার্সকে নতুনভাবে অনেক কিছু সাজানোর পরিকল্পনা করতে হবে। কারণ এই বছর রয়েছে মেগা নিলাম। নিলামের আগে রিটেইন তালিকা তৈরি থেকে সম্ভাব্য দল তৈরির হোমওয়ার্ক সেরে নিতে হবে নাইট শিবিরকে। তবে তার আগেই দলের জন্য নতুন মেন্টর খুঁজতে হবে KKR কে। কিন্তু কে হবেন নাইটদের নতুন মেন্টর? এটার উত্তর খুঁজছে সকলেই।

এখন তিন কিংবদন্তিকে নিয়ে আলোচনা চলছে, যাঁদের মেন্টর পদে বসাতে পারে KKR। নাইটদের আগামীর মেন্টর হিসেবে জ্যাক ক্যালিস, রিকি পন্টিং এবং কুমার সাঙ্গাকারার নাম উঠে আসছে। কারণ তাঁরা প্রত্যেকেই বিশ্ব ক্রিকেটে সফল। পাশাপাশি তিন জনের প্রত্যেকের কাছেই মেন্টর বা কোচ হিসেবে কাজ করার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। কিন্তু, KKR-এর জন্য সবচেয়ে উপযুক্ত মেন্টর কে হতে পারেন, তা বিশ্লেষণ করে দেখা যাক।

WhatsApp Community Join Now

কুমার সাঙ্গাকারা

শ্রীলঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা IPL-এ রাজস্থান রয়্যালসের মেন্টর হিসেবে কাজ করছেন। তাঁর নেতৃত্ব এবং ম্যাচের পরিস্থিতি বোঝার ক্ষমতা অসাধারণ। এর মাঝে শোনা যাচ্ছিল যে রাহুল দ্রাবিড় রাজস্থানের কোচ হওয়ার কারণে সাঙ্গাকারা দলের কোচিং স্টাফ হিসেবে নিজের নাম সরিয়ে নিতে পারেন। সেই কারণে তাঁকে নেওয়ার জন্য উঠেপড়ে লেগেছিল KKR। কিন্তু এটা সম্ভব হবেনা অপাতত। কারণ RR শিবির জানিয়ে দিয়েছে যে সাঙ্গাকারা থাকছেন রয়্যাল শিবিরেই।

জ্যাক ক্যালিস

নাইটদের মেন্টর হওয়ার দৌড়ে সাঙ্গাকারা লের পরেই ছিল জ্যাক ক্যালিসের নাম। তিনি এর আগেও KKR-এর সাথে সরাসরি যুক্ত ছিলেন। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত KKR দলের একজন খেলোয়াড় হিসেবে এবং পরে দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন এই প্রোটিয়া কিংবদন্তি। তাঁর অধীনে KKR দুটি আইপিএল শিরোপা জিতেছিল। ক্যালিসের সাথে KKR-এর সুসম্পর্ক এবং দলের সঙ্গে তার কাজের পূর্ব অভিজ্ঞতা তাঁকে পুনরায় মেন্টরের ভূমিকায় ফিরিয়ে আনতে পারে।

রিকি পন্টিং

অস্ট্রেলিয়া ক্রিকেটের ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক রিকি পন্টিং। তিনি দিল্লি ক্যাপিটালস-এর প্রধান কোচ হিসেবে ২০১৮ থেকে কাজ করছেন। তবে, দিল্লির সঙ্গে রিকির সম্পর্ক ছেদ হয়েছে। তাই পন্টিংকে মেন্টর হিসেবে দলে নিতে পারে কলকাতা নাইট রাইডার্স।

কাকে মেন্টর হিসেবে বেছে নেওয়া হতে পারে?

ক্যালিস এবং পন্টিং, দুজনের মধ্যেই KKR-র মেন্টর হওয়ার জন্য যথেষ্ট যোগ্যতা ও অভিজ্ঞতা রয়েছে। তবে কলকাতা নাইট রাইডার্সের জন্য জ্যাক ক্যালিস সম্ভবত সবচেয়ে উপযুক্ত প্রার্থী। দলের সঙ্গে কাজের পূর্ব অভিজ্ঞতা এবং সাফল্য তাঁকে মেন্টরের ভূমিকায় ফিরিয়ে আনার জন্য এগিয়ে রাখবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন