বাদ শ্রেয়স, সুযোগ পাচ্ছেন হর্ষিত! বাংলাদেশ টেস্ট সিরিজের জন্য চূড়ান্ত টিম ইন্ডিয়ার স্কোয়াড

Published on:

bangladesh vs india test

নয়া দিল্লিঃ পাকিস্তানকে টেস্ট সিরিজে হারানোর পর এখন বাংলাদেশ ক্রিকেট দলের আত্মবিশ্বাস তুঙ্গে। তবে তাঁদের সামনে লক্ষ্য আরো কঠিন। কারণ আসন্ন টেস্ট সিরিজে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এই সিরিজের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড প্রায় চূড়ান্ত। সূত্রের খবর, এই সিরিজের জন্য ইতিমধ্যে ১৫ জন ভারতীয় খেলোয়াড়ের নাম ঠিক করা হয়ে গিয়েছে। তবে এখনো এই মর্মে কোনো আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ভারত ও বাংলাদেশের টেস্ট সিরিজ। এই সিরিজে একজোড়া টেস্ট ম্যাচ খেলা হবে। প্রথম টেস্টটি চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে ১৯-২৩ সেপ্টেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় টেস্টটি ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে হবে। তবে এই সিরিজকে হালকাভাবে মোটেই নিতে চাইছে না টিম ইন্ডিয়া। তাই দলের অনেক অভিজ্ঞ ক্রিকেটার এই সিরিজে সুযোগ পাবেন বলে মনে করা হচ্ছে। তাহলে চলুন একনজরে দেখে নিই আসন্ন এই সিরিজের জন্য কেমন দল সাজাচ্ছে টিম ইন্ডিয়া।

WhatsApp Community Join Now

অভিজ্ঞ ব্যাটসম্যানদের নিয়ে টেস্ট দল গড়ছে ভারত

রিপোর্ট অনুসারে, আসন্ন এই টেস্ট সিরিজে ভারতের ওপেনিং জুটি হিসেবে ভাবা হচ্ছে রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়ালকে। এছাড়াও মনে করা হচ্ছে, দলের ব্যাটিং লাইনআলের মিডল অর্ডার সামলাবেন বিরাট কোহলি, শুভমন গিল এবং কেএল রাহুল। এছাড়াও উল্লেখযোগ্য বিষয় হল, আসন্ন এই সিরিজে সুযোগ পেতে চলেছেন ধ্রুব জুরেল, সরফরাজ খান এবং ঋষভ পন্থ। মনে করা হচ্ছে, শ্রেয়স আইয়ার এই সিরিজে সুযোগ না’ও পেতে পারেন। কিন্তু প্রথম একাদশে কাদের খেলানো হবে, সেই নিয়ে এখনো বিস্তর আলোচনা হতে চলেছে।

বোলিং বিভাগে অভিজ্ঞদের সঙ্গে সুযোগ পাচ্ছেন তরুণ’রাও

আসন্ন বাংলাদেশ সিরিজের জন্য টিম ইন্ডিয়া স্কোয়াডের বোলিং ইউনিটে স্পিনার হিসেবে জায়গা দেওয়া হতে পারে আর অশ্বিন, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদবকে। এছাড়াও ফাস্ট বোলিংয়ে অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ ও হর্ষিত রানার মতো বোলাররা থাকতে পারেন। এই সিরিজে বিশ্রাম দেওয়া হতে পওরে জশপ্রিত বুমরাহকে। তবে এর মধ্যে যদি কোনো খেলোয়াড় দলীপ ট্রফিতে আশ্চর্যজনক পারফর্ম করেন, তাহলে কিছু পরিবর্তন দেখা যেতে পারে, অন্যথায় এই ১৫টি নাম প্রায় চূড়ান্ত।

বাংলাদেশ সিরিজের জন্য ভারতের সম্ভাব্য ১৫ জনের স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, কে এল রাহুল, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), সরফরাজ খান, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), আর অশ্বিন, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, হর্ষিত রানা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন