নাম না করে দেবাশীষ দত্তকে তোপ রঞ্জিত বাজাজের, আনোয়ার আলিকে নিয়ে কি বললেন?

Published on:

ranjit bajaj on anwar ali

দেবপ্রসাদ মুখার্জী: ভারতীয় ক্লাব ফুটবলে বিগত কয়েকমাস ধরে আনোয়ার আলিকে নিয়ে চর্চা অব্যহত রয়েছে। এই ভারতীয় ডিফেন্ডারের দল পরিবর্তন এবং তাঁর জন্য শাস্তি পাওয়া ও জরিমানা হওয়া – এসব নিয়ে ফুটবল মাঠের বাইরেও একটা চাপা উত্তেজনা কাজ করছিল ক্লাবগুলির মধ্যে। তবে বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লি হাইকোর্টের নির্দেশ অনুযায়ী প্লেয়ার স্ট্যাটাস কমিটি গোটা বিষয়টি পর্যালোচনা করার পর জাতীয় দলের এই প্রতিভাবান ফুটবলারকে ‘নো-অবজেকশন সার্টিফিকেট’ প্রদান করেছে।

আর এই খবর সামনে আসার পর থেকেই খুশির বাতাস বইছে ইস্টবেঙ্গল শিবিরে। কারণ, এবার লাল-হলুদ জার্সিতে খেলতে আনোয়ার আলির সামনে আর কোনও বাধা রইল না। সবকিছু ঠিকঠাক থাকলে আসন্ন কেরালা ব্লাস্টার্স ম্যাচ থেকেই ইস্টবেঙ্গলের হয়ে মাঠে দেখা যেতে পারে আনোয়ারকে। তবে, আগামী ৩০ সেপ্টেম্বর আনোয়ার আলির মামলার শুনানি ধার্য হয়েছে, যেখানে তাঁকে নিয়ে আরও কিছু গুরুত্বপূর্ণ বিষয়ের সমাধান করা হবে।

WhatsApp Community Join Now

আনোয়ার আলিকে নিয়ে যা লিখলেন দিল্লি এফসি কর্নধার

এসবের মাঝে এবার দিল্লি এফসি দলের মালিক রঞ্জিত বাজাজের একটি বিস্ফোরক মন্তব্য নতুন আলোচনার জন্ম দিয়েছে। সম্প্রতি, নিজের এক্স হ্যান্ডেলে রঞ্জিত বাজাজ লিখেছেন, ‘আনোয়ার আলি তাঁর প্রিয় ক্লাবে যোগদানের জন্য একটি বিল্ডিং ছেড়েছেন। এখন থেকে সে একজন ইস্টবেঙ্গল ফুটবলার এবং খেলতে সম্পূর্ণ মুক্ত। এখনও পর্যন্ত কোনও নিষেধাজ্ঞা বা জরিমানা আরোপ করা হয়নি ইস্টবেঙ্গল, দিল্লি এফসি বা আনোয়ার আলির ওপর।’

দেবাশীষ দত্তকে নাম না করে কটাক্ষ রঞ্জিত বাজাজের

এখানেই শেষ নয়, একই সঙ্গে নাম না করে তিনি মোহনবাগান ক্লাবের সচিব দেবাশীষ দত্তকে উদ্দেশ্য করেও মন্তব্য করে। আর রঞ্জিত বাজাজের এই মন্তব্যকে ঘিরে ফুটবল মহলে নানা জল্পনা তৈরি হয়েছে। তিনি এক্স বার্তায় লেখেন, ‘বিদ্বেষীদের কাছে জানতে চাই, আমার ওপর নিষেধাজ্ঞার কী হয়েছে? আর ডন কে? আসল ডন কে?’ অনেকেই মনে করছেন যে এই মন্তব্য মোহনবাগান ক্লাবের সচিব দেবাশীষ দত্তের উদ্দেশ্যে করা। এর পেছনের কারণ হিসেবে বলা যেতে পারে, গত মোহনবাগান ম্যাচের পর সাংবাদিকদের সামনে দেবাশীষ দত্ত রঞ্জিত বাজাজকে ভারতীয় ফুটবল থেকে নিষিদ্ধ করার কথা বলেছিলেন। তাই বাজাজের মন্তব্যকে অনেকেই সেই বক্তব্যের পাল্টা জবাব হিসেবে দেখছেন।

প্লেয়ার স্ট্যাটাস কমিটিকে উদ্দেশ্য করে বাজাজের মন্তব্য

বাজাজের ধন্যবাদ জ্ঞাপন এবং লড়াই চালিয়ে যাওয়ার সংকল্প ফুটবল সমর্থকদের মধ্যে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। তিনি প্লেয়ার স্ট্যাটাস কমিটি-কে ধন্যবাদ জানিয়ে লেখেন, ‘আমি শেষ পর্যন্ত লড়াই করে যাব। পিএসসিকে অসংখ্য ধন্যবাদ। পাশাপাশি সকল সমর্থকদেরও ধন্যবাদ জানাতে চাই, যারা প্রথম থেকেই পাশে ছিলেন এবং আমাকে সুন্দর পোস্টার পাঠিয়েছেন।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন