ব্যাটসম্যান থেকে অলরাউন্ডার, এক ওভারে তিন উইকেট রিঙ্কু সিংয়ের

Published on:

rinku singh bowling

লখনউঃ আন্তর্জাতিক ক্রিকেট থেকে ঘরোয়া লিগ ক্রিকেট- আজকাল সব জায়গাতেই জাত চেনাচ্ছেন রিঙ্কু সিং। গৌতম গম্ভীরের জমানায় যে সবাইকেই ব্যাটিং এবং বোলিং শিখতে হবে, তার নিদর্শন পাওয়া গিয়েছিল শ্রীলঙ্কা সিরিজেই। আর সেই কাজে ইতিমধ্যে লেগে পড়েছেন রিঙ্কু সিং। ঝোড়ো ব্যাটিংয়ের পাশাপাশি এখন বল হাতেও নজর কাড়ছেন তিনি। এবার ঘরোয়া লিগ টুর্নামেন্টে এক ওভারে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে দলকে ম্যাচ জেতালেন ক্যাপ্টেন রিঙ্কু। সেই সঙ্গে প্রমাণ করলেন যে, এবার তিনি অলরাউন্ডার হয়ে উঠতেও তৈরি।

উত্তর প্রদেশের ঘরোয়া টি২০ লিগে ফের জয় ছিনিয়ে নিলো Meerut Mavericks, যে দলের ক্যাপ্টেন খোদ রিঙ্কু সিং। এই ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে রয়ে গেল দল। এই ম্যাচে Kanpur Superstars দলকে DLS পদ্ধতিতে ২২ রানে পরাজিত করলো রিঙ্কুর দল। উত্তর প্রদেশের একানা স্টেডিয়ামে টুর্নামেন্টের ২০তম ম্যাচে বিপক্ষ দলকে ৯ ওভারে ১০৬ রানের টার্গেট দেওয়ার পর মাভেরিকস কানপুরকে ৮৩ রানে অলআউট করে টুর্নামেন্টে তাঁদের ষষ্ঠ জয় নিশ্চিত করলো।

WhatsApp Community Join Now

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে রিঙ্কুর দলের দাপট

এদিনের এই ম্যাচে টসে জিতে Kanpur Superstars দল ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে নামে Meerut Mavericks। তবে ইনিংস শুরু হতেই বৃষ্টি নামে। মীরাটের ইনিংসের সপ্তম ওভারের শেষে বৃষ্টি নামে। সেই সময় ৭ ওভারে ২ উইকেট হারিয়ে তাঁরা ৪৯ রান সংগ্রহ করেছিল। এরপর অনেকক্ষণ বৃষ্টির কারণে খেলা বন্ধ থাকে। দীর্ঘ সময়ের বিরতির পর যখন DLS পদ্ধতি অনুযায়ী মিরাট ইনিংসের শেষ ২ ওভার খেলতে ক্রিজে নামে, তখন ব্যাটসম্যানদের মেজাজ বদলে যায়। অক্ষয় দুবে থেকে কৌশিক এবং তারপর শোভম মিশ্র ও ঋতুরাজ শর্মার ঝোড়ো ইনিংসের সুবাদে ৭ ওভারে ৪৯/২ থেকে ৯ ওভারে ৯০/৩-এ পৌঁছায় Meerut Mavericks।

এক ওভারে ৩ উইকেট নিয়ে খেলা ঘুরিয়ে দিলেন রিঙ্কু সিং

DLS নিয়ম অনুযায়ী Kanpur Superstars-এর সামনে ১০৬ রানের টার্গেট সেট হয়। তবে এই ম্যাচের শুরু থেকেই Meerut Mavericks-এর বোলারদের দাপট চোখে পড়ছিল। ব্যাট হাতে মাধব কৌশিকের দারুণ ইনিংসের পরেও ৭.৪ ওভারে ৮৩ রানে আটকে যায় কানপুরের ইনিংস। মিরাটের হয়ে জিশান আনসারি তাঁর দুর্দান্ত ফর্ম অব্যাহত রেখে ২ ওভারে ৩ উইকেট নেন, যা ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। এছাড়াও Meerut Mavericks ডেড অধিনায়ক রিঙ্কু সিং তাঁর একমাত্র ওভারে ৩ উইকেট নিয়ে দলকে জয়ের পথে আরো অনেকটা এগিয়ে দেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন