দেড় বছর পর কামব্যাক, টেস্ট সিরিজে বাংলাদেশের রাতের ঘুম উড়িয়ে দেবে ভারতের এই ব্যাটসম্যান

Published on:

india test team

ইন্ডিয়া হুড ডেস্কঃ BCCI-এর নির্বাচক কমিটি বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য ভারতের টেস্ট দল ঘোষণা করেছে। আর এই দলে একটি বড় চমক রেখেছে বোর্ড। ভারতের বিধ্বংসী এক টেস্ট ব্যাটসম্যানকে দলে জায়গা দিয়েছে বোর্ড। দেড় বছর পর ভারতের জাতীয় টেস্ট দলে জায়গা পেলেন ভারতের এই ব্যাটসম্যান। আর এই কারণে বাংলাদেশকে বড়সড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।

আগামী ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হবে ভারত-বাংলাদেশের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত হবে দুই দেশের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ম্যাচ হবে ১৯ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর। চেন্নাইয়ের মাঠে খেলা হবে এই টেস্ট ম্যাচটি। এরপর দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হবে ২৭ সেপ্টেম্বর থেকে, চলবে ১ অক্টোবর পর্যন্ত। কানপুরে হবে এই টেস্ট ম্যাচ। আর এই সিরিজে বাংলাদেশকে যে ব্যাটসম্যান সমস্যায় ফেলতে হবে, তিনি এখন তৈরি হচ্ছেন। কে এই ব্যাটসম্যান? চলুন জেনে নেওয়া যাক।

WhatsApp Community Join Now

ভারতীয় দলের ব্রহ্মাস্ত্র ঋষভ পন্থ

টেস্ট সিরিজে বাংলাদেশ দলের কাছে বিধ্বংসী প্রমাণিত হতে পারেন ভারতীয় দলের এই ক্রিকেটার। অধিনায়ক রোহিত শর্মার এই ব্রহ্মাস্ত্র আর কেউ নন, তিনি হলেন ঋষভ পন্থ। দেড় বছর পর ভারতীয় টেস্ট দলে ফিরছেন তিনি। ঋষভ শেষ টেস্ট ম্যাচও খেলেছেন বাংলাদেশের বিপক্ষে। তিনি শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে।

মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন ঋষভ পন্থ

২০২২ সালের ডিসেম্বর মাসের শেষে ঋষভ পন্ত একটি ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার শিকার হন। দুর্ঘটনার পর, তিনি ২০২৪ সালের জুনে টি২০ বিশ্বকাপে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসেন। এর পরে, ঋষভ তিনি গত আগস্টে শ্রীলঙ্কা সফরে ODI দলে সুযোগ পান। এবার ঋষভ টেস্ট দলেও ফিরেছেন। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে তাঁর বিস্ফোরক ব্যাটিংয়ের সাক্ষী হতে পারেন দর্শকরা।

ভারতীয় দলে ঋষভ পন্থের টেস্ট কেরিয়ার

ঋষভ পন্থ ভারতের হয়ে ৩৩ টেস্ট ম্যাচে ৪৩.৬৭ গড়ে ২,২৭১ রান করেছেন। এই সময়ের মধ্যে তিনি ৫ টি সেঞ্চুরি ও ১১ টি হাফ সেঞ্চুরি করেছেন। টেস্ট ম্যাচে ঋষভের সেরা স্কোর হল ১৫৯ রান। টেস্ট ক্রিকেটেও তিনি ODI ও টি-টোয়েন্টি ক্রিকেটের স্টাইলে ব্যাট করেন করতে পারেন। এর আগে অনেক কঠিন পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার হয়ে অনেক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার মতো দেশে টেস্ট সেঞ্চুরি করেছেন ঋষভ পন্ত।

প্রথম টেস্টের জন্য ভারতীয় দল

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, জসপ্রিত বুমরাহ, যশ দয়াল।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন