ভারতীয় ফুটবলে এক যুগের অবসান! অবসরের ঘোষণা সুনীল ছেত্রীর, জানালেন কবে খেলবেন শেষ ম্যাচ

Published on:

sunil-chhetri

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতীয় ফুটবল দলের আইকন সুনীল ছেত্রী। বহুসময় প্রায় একাই দলকে টেনে নিয়েছেন। আর তিনি এবার অবসর নিতে চলেছেন। এমনই খবর সামনে এসেছে। জানা যাচ্ছে যে, আগামী ৬ জুন কুয়েতের বিরুদ্ধে নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলবেন তিনি। আর এসমস্ত কিছুই জানা গিয়েছে ছেত্রীর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিও থেকে। সেখানে নিজের নতুন যাত্রা সম্পর্কে কথা বলেছেন তারকা ফুটবলার।

ভিডিওতে সুনীল বলেন, তিনি সরে দাঁড়াচ্ছেন এবার নতুন খেলোয়াড়দের সুযোগ দেওয়া হোক তার জায়গায়। ৩৯ বছর বয়সে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। নিজের কেরিয়ারে রয়েছে বেশ বড় বড় রেকর্ড। ভারতীয় ফুটবলের গুরুত্বপূর্ন অংশ হয়ে থেকে যাবেন সুনীল ছেত্রী। দেশের জার্সি পরে ১৫০ টি ম্যাচ খেলে করেছেন ৯৪ টি গোল। আর সেই কারণে আন্তর্জাতিক গোলদাতার তালিকাতে তিনি রয়েছেন চতুর্থ স্থানে।

WhatsApp Community Join Now

অবসরের কথা জানালেন সুনীল ছেত্রী

নিজের অবসরের কথা ঘোষণা করার সময় ছেত্রী তার যাত্রার কথাও স্মরণ করেন। বর্ষীয়ান এই খেলোয়াড় বলেন, আমার এখনও মনে আছে যখন আমি নিজের প্রথম ম্যাচ খেলেছিলাম। প্রথম ম্যাচে আমার প্রথম গোল, এটাই ছিল আমার যাত্রার সবচেয়ে স্মরণীয় মুহূর্ত। এছাড়া তিনি স্বীকার করেন যে, দেশের হয়ে এত ম্যাচ খেলতে পারবেন সেকথাও কোনোদিন ভাবেননি তিনি। আর এই অবসর নেওয়ার বিষয়ে প্রথমে জানান তার বাবা, মা এবং স্ত্রীকে।

আরও পড়ুনঃ ভারতীয় সেনা সরতেই ফুঁসে উঠল মলদ্বীপ! এবার ভারতের বিরুদ্ধে নয়া অভিযোগে তোলপাড়

আপনাদের জানিয়ে রাখি যে, সুনীল ছেত্রীর অভিষেক হয় গত ২০০৫ সালের ১২ জুন। পাকিস্তানের বিপক্ষে নিজের প্রথম ম্যাচ খেলেন তিনি। আর এই প্রথম ম্যাচেই নিজের প্রথম আন্তর্জাতিক গোলও করেন তিনি। ছেত্রী তার বর্ণাঢ্য কেরিয়ায়রে ছয়বার এআইএফএফ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছেন। ২০১১ সালে পেয়েছেন অর্জুন পুরস্কার এবং ২০১৯ সালে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন