ভারতের ম্যাচ দেখতে রাত জাগতে হবে? কখন খেলা শুরু, কোথায় দেখতে পাবেন ফ্রিতে? রইল তথ্য

Published on:

t20-world-cup

ইন্ডিয়া হুড ডেস্কঃ শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। হাতে আর সময় বেশি নেই। ১ জুন থেকে সারাবিশ্বের মোট ২০টি দল এই খেলাতে অংশগ্রহণ করবে। ভারতীয় দলের প্রথম খেলা রয়েছে আগামী ৫ জুন। ওইদিন তারা খেলবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। এদিকে বিশ্বকাপ খেলার আগে আমেরিকার মাটিতে একটি প্রস্তুতি পর্বের ম্যাচ খেলবে ভারত। আর সেই ম্যাচটি হতে চলেছে বাংলাদেশের বিরুদ্ধে।

বিশ্বকাপ যেহেতু আমেরিকার মাটিতে, তাই নিয়ে চিন্তার শেষ নেই আমজনতার। কখন দেখা যাবে, ম্যাচগুলো কি ভোর অথবা গভীর রাত্রে হবে তাই নিয়ে চিন্তা রয়েছে আমজনতার। ভারত এবং আমেরিকার মধ্যে ৯ ঘণ্টা ৩০ মিনিটের পার্থক্য রয়েছে। আজ আমরা এখানে সমস্ত প্রশ্নের উত্তর দেবো। কোথায়, কখন সরাসরি ম্যাচ দেখতে পারবেন, কোন চ্যানেল বা অ্যাপে দেখা যাবে তাও জানাতে চলেছি।

WhatsApp Community Join Now

২০২৪ সালে আয়োজিত হতে চলে T20 বিশ্বকাপে মোট ৫৫ টি ম্যাচ রয়েছে। প্রথম খেলা হবে আমেরিকা ও কানাডার মধ্যে। ফাইনাল হবে আগামী ২৯ জুন। ২০ টি দল এই খেলায় অংশগ্রহণ করছে। যাদের ৪ টি গ্রুপে ভাগ করা হয়েছে। এদের মধ্যে শীর্ষ দুটি করে দল খেলবে সুপার ৮-এ। এরপর পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দল সেমিফাইনাল খেলবে চতুর্থ স্থানে থাকা দলের সাথে। অন্য সেমিফাইনালটি হবে দ্বিতীয় এবং তৃতীয় স্থানের দুই দলের মধ্যে। দুই সেমিফাইনালের বিজয়ী দল ফাইনাল খেলবে ২৯ জুন।

কোথায় ফ্রিতে দেখবেন T20 বিশ্বকাপ?

এবার তাহলে বিশ্বকাপের ফর্ম্যাট বুঝে গিয়েছেন তো দেখে নিন, T20 বিশ্বকাপ 2024 এর লাইভ স্ট্রিমিং কোথায় হবে। এবারের লাইভ স্ট্রিমিং চলবে ডিজনি প্লাস হটস্টারে। আপনাদের জানিয়ে দিই যে, ডিজনি প্লাস হটস্টার অ্যাপে কোনও সাবস্ক্রিপশন ছাড়াই মোবাইলে বিনামূল্যে লাইভ স্ট্রিমিং দেখা যাবে। অন্যদিকে টিভিতে স্টার স্পোর্টস নেটওয়ার্কে সম্প্রচার হবে ম্যাচের।

কোন সময়ে ভারতীয় দল ম্যাচ গুলো খেলবে?

গ্রুপ পর্বের চারটি ম্যাচই রয়েছে আমেরিকাতে। ভারতীয় সময় রাত ৮টা থেকে লিগ পর্বে চারটি ম্যাচ খেলবে ভারতীয় দল। বিশ্বকাপের অন্যান্য ম্যাচগুলো আয়োজিত হবে সকাল ৬টা, রাত্রি ৯টা, সকাল ৫টা, দুপুর সাড়ে ১২টা, রাত্রি ১০টা ও রাত্রি সাড়ে ১০টা থেকে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন