নয়া ওপেনার, ফিনিশার! বাদ শিভম দুবে, USA-র বিরুদ্ধে চমক থাকবে টিম ইন্ডিয়ার একাদশে

Published on:

team-india

ঋত্বিক পাত্র: আজ খেলা হতে চলেছে ভারত এবং আমেরিকার মধ্যে। ভারতের মতোই নিজেদের দুটি ম্যাচেই জয় পেয়েছে আমেরিকান দল। তাই সুপার ৮ এ যাওযার যোগ্য দাবিদার তারা। সুপার ৮-এ খেলার আগে আমেরিকার সাথে ম্যাচে প্লেয়িং ইলেভেনে পরিবর্তন আসতে পারে। সেখানে দলে যুক্ত হতে পারে নতুন খেলোয়াড়, বদলাতে পারে ওপেনার। চলুন দেখে নেওয়া যাক আমেরিকার বিরুদ্ধে ভারতের দল কেমন হতে চলেছে।

এখনও পর্যন্ত ম্যাচে ভারতের হয়ে ওপেন করছেন বিরাট কোহলি। কিন্তু বলা চলে যে, সমস্ত ম্যাচেই তিনি ওপেনার হিসেবে ফ্লপ রয়েছেন। আমেরিকার ম্যাচে রোহিত শর্মার সাথে টিম ইন্ডিয়ার হয়ে ওপেন করতে দেখা যেতে পারে ঋষভ পন্থকে। সেক্ষেত্রে ভালো কম্বিনেশন হতে পারে রোহিত এবং ঋষভের জুটি। বিরাট কোহলি নামবেন একটি উইকেট পড়লে। সুপার-৮ ম্যাচের আগে এই পরীক্ষা করতে হবে ভারতীয় দলকে।

WhatsApp Community Join Now

ওপেনিং পজিশন ঠিক করার পর কথা হচ্ছে মিডল অর্ডার নিয়ে। এখানে নম্বর ৩ এ থাকছেন বিরাট কোহলি, চারে সূর্যকুমার যাদব। এরপর পাঁচে শিবম দুবের জায়গায় সুযোগ পেতে পারেন সঞ্জু স্যামসন। বহুদিন ধরেই অফ ফর্মে চলছেন দুবে। পাকিস্তানের মতো বড় ম্যাচে সুযোগ পেলেও কিছু করে দেখাতে পারেননি তিনি। ৬ নম্বরে ব্যাট করতে আসবেন হার্দিক।

এরপর থাকছেন রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল। দুজনের কাওকে পরিবর্তন করার সম্ভবনা কম। ব্যাটিং হোক কি বোলিং, উভয় দিকেই তারা শক্তিশালী। তবে এক্ষেত্রে রবীন্দ্র জাদেজাকে বসিয়ে সুযোগ দেওয়া যেতে পারে কুলদীপ যাদবকে। এরপর থাকছেন তিন ফাস্ট বোলার, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিং। সেখানে কোনও পরিবর্তন হচ্ছে না।

আরও পড়ুনঃ পাল্টা দেবে ভারত, ক্ষমতায় এসেই চিন শাসিত তিব্বত নিয়ে বড় অ্যাকশন নিচ্ছেন মোদী! তৈরি তালিকা

একনজরে সম্ভাব্য দল : রোহিত শর্মা (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিং

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন