ভাঙতে পারে স্বপ্ন, ভারতের T20 বিশ্বকাপ জয়ের পথে বাধা হয়ে দাঁড়াবে এই তিন দল

Published on:

team-india-rohit

ঋত্বিক পাত্রঃ T20 বিশ্বকাপ চলছে মহা সমারোহে। ভারতীয় দল মোটের ওপর ভালই পারফর্ম করছে। ইতিমধ্যেই ভারতীয় দল সুপার আটে খেলার যোগ্যতা অর্জন করেছে। গ্রুপ পর্যায়ে ভারত হারিয়েছে আয়ারল্যান্ড, পাকিস্তান ও মার্কিন যুক্তরাষ্ট্রকে। শনিবার কানাডার সাথে ম্যাচ হলেই শেষ হবে গ্রুপ পর্বের ম্যাচ। তাহলে এরপর থেকে শুরু হতে চলেছে সুপার আটের ম্যাচ।

সুপার আটে লড়াইতে গ্রুপ ১ এ জায়গা করে নিয়েছে ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। গ্রুপের চতুর্থ দল হতে পারে বাংলাদেশ। এদিকে এবারের বিশ্বকাপের অন্যতম শক্তিশালী দল ভারত। তারাই এবারের কাপ জেতার দাবিদার। কিন্তু ভারতের কাপ জেতার মুখে বড় বাধা হয়ে দাঁড়াচ্ছে তিন দল। এর হলো ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া। চলুন এদের সম্বন্ধে জেনে নেওয়া যাক।

WhatsApp Community Join Now

১) দক্ষিণ আফ্রিকাঃ টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার জন্য বড় হুমকি হতে চলেছে দক্ষিণ আফ্রিকান দল। ভারত সেমিফাইনালে উঠলে দক্ষিণ আফ্রিকারও সাথে খেলতে হতে পারে। দক্ষিণ আফ্রিকা দলটি বেশ শক্তিশালী, আর তার কারণ তাদের খেলোয়াড়রা। যেকোন সময় ঝলসে উঠতে পারেন এইডেন মার্করাম, হেনরিক ক্লাসেন এবং ডেভিড মিলারের মত খেলোয়াড়রা। বোলিং বিভাগও বেশ শক্তিশালী, তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সতর্ক থাকতে হবে ভারতকে।

২) ওয়েস্ট ইন্ডিজঃ T20 ফর্ম্যাটে সেরা দলের কথা বললে ওয়েস্ট ইন্ডিজের নাম আসতে বাধ্য। ব্যাটসম্যান তো বটেই, বোলাররা অবধি বড় বড় ছক্কা হাঁকাতে পারেন।। দুইবাইরের T20 বিশ্বকাপজয়ী এক দলকে বেশ সমীহের নজরেই দেখতে হবে। সেমিফাইনালে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের খেলা হতে পারে।

আরও পড়ুনঃ নামছেই না পারদ! বাধ্য হয়ে স্কুলে গরমের ছুটি বাড়ানোর নির্দেশ শিক্ষা দফতরের, জারি বিজ্ঞপ্তি

৩) অস্ট্রেলিয়াঃ ক্রিকেটের যেকোন ফর্ম্যাটে সেরা দল অস্ট্রেলিয়া। বড় বড় খেলোয়াড় রয়েছে এই দলে। আগামী ২৪ জুন ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে সুপার আটের ম্যাচ হবে। বলা ভালো যে, ভারতের বিশ্বকাপ জয়ের পথে সবচেয়ে বড় বাধা এই অস্ট্রেলিয়ান দল। ২০২৩ বিশ্বকাপের ফাইনালের হার এখনো ক্ষতর মতো মনে রয়েছে। এজন্য ২০২৪ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সতর্ক থাকবে ভারতীয় দল।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন