বিশ্বকাপের আগে সাউথ আফ্রিকার সঙ্গে T20 সিরিজ খেলবে টিম ইন্ডিয়া, প্রকাশিত হল সূচী

Published on:

women-team

ভারতের পুরুষ দল যেমন শক্তিশালী তেমনই শক্তিশালী হয়ে ওঠেছে মহিলা ক্রিকেট দল। বর্তমানে ভারতীয় মহিলা দল বাংলাদেশ সফরে রয়েছে। সেখানে দুই দেশের মধ্যে ৫টি T20 ম্যাচের সিরিজ খেলার কথা। এই T20 সিরিজ ভারতের মহিলা দলের জন্য বেশ গুরুত্বপূর্ন। কারণ আগামী সেপ্টেম্বর অক্টোবর মাসে বাংলাদেশেই আয়োজন হবে মহিলাদের T20 ক্রিকেট বিশ্বকাপ।

বিশ্বকাপের আগে সেখানের মাটিতে নিজেদের ঝালিয়ে নিতে চাইছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। এদিকে তারমধ্যে আবার টিম ইন্ডিয়া আরও একটি সিরিজের সূচি প্রকাশ করেছে। জুন এবং জুলাই মাসে দক্ষিণ আফ্রিকার মহিলা দলের বিরুদ্ধে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি T20 ম্যাচ রয়েছে। এই খেলাগুলোর আয়োজন করবে ভারত।

WhatsApp Community Join Now

বিশ্বকাপের আগে T20 সিরিজ খেলবে টিম ইন্ডিয়া

দক্ষিণ আফ্রিকার সাথে সিরিজের আয়োজন হবে ভারতের মাটিতেই। বিষয়টি সম্পর্কে কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (KSCA) এক আধিকারিক জানান যে, ODI এবং T20 ম্যাচগুলির আয়োজন করা হবে বেঙ্গালুরুতে। এছাড়া যে টেস্ট ম্যাচটি রয়েছে সেটি খেলা হবে চেন্নাইতে। ODI ম্যাচগুলি আগামী ১৬ জুন থেকে এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শুরু হবে।

সাউথ আফ্রিকার সঙ্গে T20 সিরিজ

দক্ষিণ আফ্রিকার সাথে একমাত্র টেস্ট খেলার আয়োজন হবে আগামী ২৮ জুন। এরপর ৫, ৭ ও ৯ জুলাই টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য বেঙ্গালুরু ফিরবে দল। আমরা আপনাদের জানিয়ে দিই যে, সাদা বলের ফর্ম্যাটে খেলাটি হওয়ার কথা ছিল গত বছর অক্টোবর থেকে নভেম্বর মাসের আশেপাশে। কিন্তু সেসময় পুরুষদের ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপ চলতে থাকায় খেলাটি স্থগিত ছিল। এবার এই ম্যাচের আয়োজন হতে চলেছে ভারতে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন