IPL-র মাঝেই দল ছাড়বেন এই ৫ প্লেয়ার! শেষ নামটি শুনে কষ্ট হবে

Published on:

ipl-2024

চলছে IPL ২০২৪। এদিকে তারইমধ্যে দামামা বেজে গিয়েছে T20 বিশ্বকাপের। বেশিরভাগ দলই তাদের স্কোয়াডের ঘোষণা করে দিয়েছে। মোট ২০টি দল খেলবে এবারের বিশ্বকাপে। তার আগে IPL খেলতে বহু খেলোয়াড় এসেছেন ভারতে। কিন্তু তারা শীঘ্রই ফিরে যেতে চলেছেন। আর তাই নিয়ে উত্তেজনা বেড়েছে। আপাতত ৫টি এমন দল রয়েছে যারা বড় ধাক্কা খেতে চলেছে।

T20 বিশ্বকাপের প্রস্তুতির জন্য দেশে ফিরতে চলেছেন ৭ বিদেশি খেলোয়াড়। ইংল্যান্ড তাদের খেলোয়াড়দের আইপিএল ছেড়ে ফিরে যেতে বলেছে দেশের হয়ে খেলার জন্য। আর সেক্ষেত্রে সমস্যায় পড়বে রাজস্থান রয়্যালস, চেন্নাই সুপার কিংস, পাঞ্জাব কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্সের মত দল। তাহলে চলুন দেখে নেওয়া যাক কারা কারা বিদায় নিতে চলেছেন।

WhatsApp Community Join Now

১) জস বাটলার (রাজস্থান রয়্যালস) : ইংল্যান্ড দলের অধিনায়ক। টুর্নামেন্টে রাজস্থানকে বেশ কয়েকটি জটিল ম্যাচে জয় এনে দিয়েছেন। করেছেন দুটি দুর্দান্ত শতক। বাটলারের না থাকা ভোগাবে দলকে।

২) মঈন আলী (চেন্নাই সুপার কিংস) : চেন্নাই বেশ ভুগছে, তারমধ্যে মঈন আলীকে দলে না পেলে তাদের অবস্থা আরো শোচনীয় হবে। স্পিন অ্যাটাকে ইংল্যান্ডের এই স্পিনারের জুড়ি নেই। কিন্তু তাকেও আইপিএল ছেড়ে যোগ দিতে হবে ইংল্যান্ডের দলে।

৩) জনি বেরস্টো (পঞ্জাব কিংস) : তালিকার তৃতীয় খেলোয়াড় ইংল্যান্ডের ওপেনার এবং উইকেটকিপার ব্যাটার জনি বেরস্টো। কলকাতার বিরুদ্ধে বড় অংকের ম্যাচে পঞ্জাবকে জয় এনে দেন তিনি। কিন্তু প্লে অফে উঠলে তাকে পাবেনা পঞ্জাব কিংস। একইসাথে পাঞ্জাব থেকে বাদ যাবেন আরেক খেলোয়াড়, স্যাম কুরান তিনিও আইপিএল ছেড়ে দেশে ফিরে যাচ্ছেন।

৪) উইল জ্যাকস (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু) : এবছরও ভাগ্য সাথ দিলনা বেঙ্গালুরুকে। অন্যান্য বছরের ন্যায় এবারও তারা পয়েন্ট টেবিলের একদম শেষে। দল প্লে অফে উঠলে খেলতে পারতেন না উইল জ্যাকস, কিন্তু বেঙ্গালুরুর প্লে অফের আশা নেই বললেই চলে। তাই এক্ষেত্রে বেঙ্গালুরুর খুব একটা সমস্যা হবেনা।

৫) ফিল সল্ট (কলকাতা নাইট রাইডার্স) : কলকাতার হয়ে ওপেনিংয়ে নিজের সেরাটা দিচ্ছেন ইংল্যান্ডের ওপেনার। বেশ কয়েকটি ম্যাচে বিধ্বংসী পারফরম্যান্স করেছেন তিনি। কলকাতার প্লে অফে যাওয়া প্রায় নিশ্চিৎ, কিন্তু সেক্ষেত্রে ওপেনিংয়ে ফিল সল্টকে পাবেনা নাইটরা। এটা কলকাতার জন্য বড় ঝটকা হতে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন