IPL-র প্রথম দল হিসেবে প্লে অফে KKR! এই পাঁচ কারণে দুরমুশ হল মুম্বই

Published on:

kkr-vs-mi

ইন্ডিয়া হুড ডেস্কঃ ইডেনের শেষ ম্যাচে দাপটের সাথে জিতেছে নাইটরা। আর সেখানে বেশ সহজেই মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। মোট ১৮ পয়েন্ট পেয়ে লিগের প্রথম দল হিসেবে তারা আইপিএলের প্লে-অফে উঠেছে। এবছর আইপিএলে কলকাতা প্রথম এবং একমাত্র দল হিসেবে প্লে-অফে উঠল। আর এই ম্যাচ জয়ের পিছনে ছিল পাঁচটি বড় কারণ, চলুন সেগুলোই জানানো যাক।

গতকালের ম্যাচে কলকাতার জয়ের পাঁচ কারণ ছিল এগুলোই :-

১) প্রথমত ভেঙ্কটেশ আইয়ারের ব্যাটিং : গতকাল ম্যাচের শুরুটা মোটেই ভালো হয়নি কলকাতার। পাওয়ার প্লে-র শুরুতেই পড়ে যায় ৩ উইকেট। আর সেসময় মাঠে নেমে দলকে সামলান ভেঙ্কটেশ আইয়ার। উইকেট পড়ে গেলেও কলকাতার রান বাড়তেই থাকে। ভেঙ্কটেশ করেন ২১ বলে ৪২। তার ইনিংস কলকাতাকে বড় রানের লক্ষ্যে এগিয়ে দেয়।

WhatsApp Community Join Now

২) কলকাতার স্পিন অ্যাটাক : মুম্বাইয়ের সাথে ম্যাচে আরো একবার দাপট দেখিয়েছেন কলকাতার দুই স্পিনার সুনীল নারাইন এবং বরুণ চক্রবর্তী। দু’জন মিলে মোট বল করেন ৭ ওভার, সেখানে তারা ৩৮ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। আসলে এই দুই স্পিনারের কারণেই পাওয়ারপ্লে তে দারুণ খেললেও ম্যাচ জিততে পারল না মুম্বই।

৩) কলকাতার সেরা ডেথ ওভার বোলিং : আইপিএলে এর আগে দেখা গিয়েছে ডেথ ওভারে বল করতে গিয়ে ব্যপক সমস্যায় পড়েছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু এদিনের ম্যাচে শেষ ৪ ওভারে মাত্র ৪১ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন আন্দ্রে রাসেল ও হর্ষিত রানা। তাই শেষ অবধি হেরে যায় মুম্বাই।

৪) কলকাতার দারুণ ফিল্ডিং : ১৬ ওভারের হলেও লক্ষ্য যখন মাত্র ১৫৭, তখন প্রতিপক্ষকে হারানোর জন্য ভাল বল করার পাশপাশি দারুণ ফিল্ডিং করতেও হত KKR ফিল্ডারদের। আর এদিনের ম্যাচে সেটাই করে দেখায় নাইটরা। ম্যাচে দেখা গেল বেশ কয়েকটি ভালো ক্যাচ, রান আউট ইত্যাদি। আর তার ফলেই ম্যাচ জিতে বেরিয়ে এল কলকাতা নাইট রাইডার্স।

আরও পড়ুনঃ রয়েছে লক্ষ লক্ষ গ্রাহক! এবার ব্যাঙ্ক বিক্রি করার সিদ্ধান্ত BoB-র, আপনার অ্যাকাউন্ট আছে?

৫) শ্রেয়স আইয়ারের অধিনায়কত্ব : কিছুদিন আগে অবধি শ্রেয়সকে তার অধিনায়কত্বের জন্য সমালোচনা শুনতে হয়েছে। কিন্তু এদিনের ম্যাচে তার সিদ্ধান্তের কারণেই ম্যাচ জেতে কলকাতা। অজি স্পিডস্টার মিচেল স্টার্ককে মাত্র ১ ওভার বল দিলেন। পাওয়ার প্লের পর টানা বল করালেন দুই স্পিনারকে দিয়ে। শেষের দিকে বল তুলে দিলেন রাসেলের হাতে। তার সিদ্ধান্তের কারণেই ম্যাচ জিততে পেরেছে কলকাতা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন