গুরু-গম্ভীরের ডাক, হঠাৎ করে ভারতীয় দলে সুযোগ পেলেন KKR-র দুই বোলার

Published on:

gautam gambhir kkr

দেবপ্রসাদ মুখার্জী: কলকাতা নাইট রাইডার্সকে গত IPL-এ চ্যাম্পিয়ন করার পর ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন গৌতম গম্ভীর। ভারতকে টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন করে প্রধান কোচের পদ থেকে সরে গিয়েছেন রাহুল দ্রাবিড়। তাঁর জায়গাতেই স্থলাভিষিক্ত হয়েছেন গম্ভীর। আর তিনি দলের প্রধান কোচ হলে কে KKR দলের খেলোয়াড়দের ভারতীয় দলে বেশি সুযোগ দেওয়া হবে, সে গুঞ্জন বহুদিন আগে থেকেই শোনা যাচ্ছিল। আর এবার এর প্রতিফলন দেখা গেল বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে।

ভারতীয় দলের আসন্ন টেস্ট সিরিজের প্রস্তুতি শিবিরে নেট বোলার হিসেবে ডাক পেয়েছেন KKR-এর দুই তারকা বোলার। বরুণ চক্রবর্তী ও বৈভব অরোরাকে এবার ডাকা হয়েছে চেন্নাইয়ের এই শিবিরে। সেখানেই বাংলাদেশ সিরিজের আগে অনুশীলন করছে ভারতীয় দল। উল্লেখযোগ্য বিষয় হলো, গৌতম গম্ভীরের কোচিংয়ের অধীনে এটি প্রথম টেস্ট সিরিজ। আর এই সিরিজের আগেই নাইটদের দুই বোলার নেটে বল করার সুযোগ পেলেন। কিন্তু কেন বরুণ ও বৈভবকে ডাকা হল? আসুন, তাঁদের পারফরম্যান্স-এর দিকে একটু নজর দেওয়া যাক।

WhatsApp Community Join Now

বরুণ চক্রবর্তী কেন ডাক পেলেন?

ভারতীয় দলে বরুণ চক্রবর্তীর ক্রিকেট কেরিয়ার শুরু হয়েও যেন থমকে গিয়েছে। কারণ, বর্তমানে দল থেকে উপেক্ষিত এই স্পিনার ২০২১ সালের টি২০ বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পান। যদিও সেই বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স হতাশাজনক ছিল। সেই কারণেই হয়তো বরুণের আন্তর্জাতিক কেরিয়ার তেমন গতি পায়নি। তবে IPL-এ তিনি KKR-এর হয়ে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করে এসেছেন। বিগত IPL মরশুমে ১৫ টি ম্যাচে ২১ টি উইকেট নিয়েছিলেন তামিলনাড়ুর এই স্পিনার। তাই বরুণকে ফের সুযোগ দেওয়ার কথা ভাবতেই পারে BCCI।

বৈভব অরোরার সাম্প্রতিক পারফরম্যান্স কেমন?

গত মরশুমে বৈভব অরোরা IPL-এর একজন উদীয়মান তারকা হিসেবে আত্মপ্রকাশ করেছেন। তিনি KKR-এর হয়ে ১০ টি ম্যাচে ১১ টি উইকেট নিয়েছেন। গত IPL-এ ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেন বৈভব। তাঁর এই পারফরম্যান্স তাঁকে নেট বোলার হিসেবে জাতীয় দলের শিবিরে জায়গা পেতে সাহায্য করেছে।

ভারতীয় দলে সুযোগ পাবেন বরুণ, বৈভব?

বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন সিরিজে ভারত প্রথম টেস্ট খেলবে চেন্নাইয়ে এবং দ্বিতীয় টেস্ট খেলবে কানপুরে। এর পর দুই দেশের মোশয়ে টি২০ সিরিজও অনুষ্ঠিত হবে। এই সিরিজের আগে ভারতীয় দলের জন্য এই প্রস্তুতি শিবির অত্যন্ত গুরুত্বপূর্ণ। নেট বোলার হিসেবে বরুণ ও বৈভবের পারফরম্যান্স তাঁদের জন্য ভারতীয় দলের দরজা খুলে দিতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন