BSNL-র দাপটে উড়ল সবাই! ১৫ দিনে যেই পরিমাণ গ্রাহক জুড়ল! চাপে Jio, Airtel

Published on:

BSNL

ইন্ডিয়া হুড ডেস্ক: Jio, Airtel ও Vi ট্যারিফ প্ল্যান বৃদ্ধির ফলে রিচার্জ প্ল্যানে একের পর এক দাম বাড়িয়েই চলছে। গত ৩ জুলাই থেকে বেড়েছে সেই দাম। এক একেকটি রিচার্জ প্ল্যানে প্রায় ৫০- ৬০ টাকা করে বাড়িয়ে দেওয়া হয়েছে। রীতিমত মাথায় হাত গ্রাহকদের। সামান্য ডেটা প্ল্যান রিচার্জ করতে গেলেও এখন পকেট থেকে টাকা খসাতে হচ্ছে অনেক। আর এই আবহেই যেন খুশির খবর নিয়ে এল রাষ্ট্রীয় টেলিকম সংস্থা BSNL।

Jio, Airtel এবং Vi এর দিন শেষ হতে চলেছে

মোবাইল যে এই মুহূর্তে একটি খুবই প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ ডিভাইস তা বলার অপেক্ষা রাখে না। তাই সেই পরিস্থিতিকে বেশ কাজে লাগিয়েছে বেসরকারি টেলিকম সংস্থাগুলো। কিন্তু সেক্ষেত্রে গ্রাহকদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে BSNL। সস্তায় অনেক কম দামে একের পর এক লোভনীয় রিচার্জ প্ল্যান চালু করছে। জানা যাচ্ছে, Jio, Airtel এবং Vi ছেড়ে বহু গ্রাহক এই মুহূর্তে সরকারি টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড বা BSNL-এর প্রতি ঝুঁকেছেন। ইতিমধ্যেই বহু গ্রাহক BSNL-এ তাদের নম্বর পোর্ট করে ফেলেছেন।

WhatsApp Community Join Now

হাজার হাজার গ্রাহক BSNL এর দরজায়

দাম বাড়ার পর অনেক গ্রাহকই Jio, Airtel এবং Vi ছাড়ার কথা ভেবেছেন। আর বিকল্প হিসেবে বেছে নিয়েছে BSNL সংস্থাকে। প্রায় হাজার হাজার গ্রাহকেরা নম্বর পোর্ট করে BSNL-এর সঙ্গে যুক্ত হওয়ার কথাও শোনা যাচ্ছে ইদানিং। পরিসংখ্যান বলছে মাত্র ১৫ দিনে প্রায় ১৫ লক্ষ গ্রাহক এই সিম নিয়েছে। এর কারণ অবশ্য একটি। আর সেটি হল বেসরকারি টেলিকম সংস্থাগুলির ট্যারিফ প্ল্যানের অত্যাধিক হারে দাম বৃদ্ধি।

যদিও পরিষেবার দিক থেকে বেসরকারি টেলিকম সংস্থাগুলি অনেকটাই এগিয়ে রয়েছে। এখনও সেই হিসেবে ৪জি পরিষেবা সব জায়গায় চালু করেনি BSNL। অর্থাৎ বেসরকারি কোম্পানিগুলো যেখানে ৫জি পরিষেবা দিচ্ছে, সেখানে BSNL শুধুমাত্র ৪জি পরিষেবা প্রদান করছে। কিন্তু বহু বছর আগে BSNL ছিল দেশের এক নম্বর শীর্ষস্থানীয় টেলিকম সংস্থা। এবং গ্রাহক সংখ্যা ছিল অনেক। তবে আশা করা যাচ্ছে যে এবার ফের সেই ইউ-টার্ন টা আসতে চলেছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন