25 কিমি মাইলেজ, অটোমেটিক ট্রান্সমিশন! Maruti-র এই সস্তা গাড়ির সামনে ফেল সবাই

Published on:

maruti-suzuki-alto

এইমুহুর্তে অফিস টাইমে সময়মত পৌঁছানো বড়ই দুষ্কর হয়ে উঠেছে। ট্রেনে, বাসে মেট্রোতে এত ভিড় থাকে যে কোনওরকমে এক কোণায় দাঁড়িয়ে থাকাকেও আজকাল সৌভাগ্য হিসেবে বিবেচনা করা হয়। তার উপর এই অসহ্য গরম আর ট্র্যাফিক সিগন্যালে মারাত্মক জ্যাম। তাই আজকাল ব্যক্তিগত গাড়ি কেনার প্রতি বেশি নজর দিচ্ছেন সাধারণ মানুষ।

কিন্তু গাড়ি কেনার আগে নানা ভাবনা চিন্তা মাথায় আসে। প্রথমেই আসে টাকার চিন্তা। এই দুর্মূল্যের বাজারে কম দাম কোনও গাড়ি অনেক বেশি মাইলেজ দেবে তা নিয়ে অনেক ভাবনা চিন্তা করতে হয়। তবে আজকাল AMT গাড়ির চাহিদা অনেক বেড়েছে। প্রথমত, তাদের দাম খুব বেশি নয় এবং তার উপরে, মাইলেজও বেশ ভাল। তাই আমাদের আজকের প্রতিবেদন ভারতের সবচেয়ে সস্তা কয়েকটা স্বয়ংক্রিয় গাড়ি সম্পর্কে বিভিন্ন তথ্য প্রেরণ করতে চলেছে। যার মাধ্যমে আপনি সহজেই সিদ্ধান্ত নিতে পারবেন কোন গাড়ি আপনি কিনতে পারবেন।

WhatsApp Community Join Now

Maruti ALTO K10 VXI AGS

Maruti ALTO K10 VXI AGS একটি দুর্দান্ত ছোট গাড়ি। অর্থাৎ এই গাড়িতে সর্বাপেক্ষা ৫ জন বসতে পারবে। এর আউটসাইড ইমেজ এতটাই আকর্ষনীয় যা দেখলে তাক লেগে যাবে। এই গাড়িতে রয়েছে শক্তিশালী 1.0L পেট্রোল ইঞ্জিন। এটি ম্যানুয়াল এবং AMT (AGS) গিয়ারবক্স দিয়ে সজ্জিত। এই গাড়িটি এক লিটার পেট্রোলে 24.90 কিলোমিটার মাইলেজ দেয়। নিরাপত্তার জন্য গাড়িতে ইবিডি এবং এয়ারব্যাগ এবং অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম রয়েছে। Alto K10 VXI AGS মডেলের দাম 5.56 লক্ষ টাকা থেকে শুরু।

Maruti S-PRESSO VXI (O) AGS

এই গাড়ির সর্বোচ্চ ইঞ্জিন শক্তি 5500rpm এ 68hp। এবং সর্বোচ্চ ইঞ্জিন টর্ক 3500rpm এ 90Nm। এই গাড়িতে রয়েছে শক্তিশালী 1.0L পেট্রোল ইঞ্জিন। এটি ম্যানুয়াল এবং AMT (AGS) গিয়ারবক্স দিয়ে সজ্জিত। গাড়িটি এক লিটারে 25.30 কিলোমিটার মাইলেজ দেয়। Apple CarPlay এবং Android Auto সহ একটি 7-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। এর দাম শুরু 5.71 লক্ষ টাকা থেকে।

Renault Kwid RXL(O) 1.0L AMT

Kwid এর ডিজাইন এতটাই ক্লাসি এবং আকষর্ণীয়, যা অন্যান্য গাড়িগুলোকে টেক্কা দেবে। গাড়িতে সহজেই ৫ জন বসতে পারবেন। এতে রয়েছে 1.0L ইঞ্জিন।যা ম্যানুয়াল এবং AMT গিয়ারবক্স দিয়ে সজ্জিত। গাড়িটি এক লিটারে 22 kmpl মাইলেজ দেয়। এই গাড়িতে ইবিডি এবং এয়ারব্যাগ সহ অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম রয়েছে। Renault Kwid-এর এক্স মূল্য 5.44 লক্ষ টাকা থেকে শুরু।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন