আরও উন্নত, আরও দমদার! শুরু হল পাঁচ দরজার থারের বুকিং, বৈশিষ্ট্য তাক লাগাবে

Published on:

5-door-thar

ইন্ডিয়া হুড ডেস্কঃ Thar নিয়ে ভারতের বাজারে উন্মাদনার শেষ নেই। আগামী কয়েকমাসেই লঞ্চ হতে চলেছে ৫ দরজার নতুন Thar। খবর অনুযায়ী সেখানে থাকতে চলেছে একই ১.৫ লিটার চার সিলিন্ডার ডিজেল ইঞ্জিন যা তিন দরজার থারকে শক্তি জোগায়। যদিও এমনটা হতে পারে যে, এই ইঞ্জিন এন্ট্রি লেভেল ভেরিয়েন্টে থাকতে পারে দামী ভেরিয়েন্টে উচ্চ শক্তি সম্পন্ন ইঞ্জিনের অপশন দিতে পারে মাহিন্দ্রা। বাজারে ৫ দরজার থার গাড়িটির মুখ্য প্রতিদ্বন্দ্বী মারুতি জিমনি এবং ফোর্স গুর্খা।

ইঞ্জিন এবং শক্তি

Mahindra Thar ৩ দরজার ক্ষেত্রে একটি ১.৫-লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে যা ১১৭ hp শক্তি এবং ৩০০ Nm টর্ক উৎপন্ন করে। এই ইঞ্জিনটি টিউনিং করে ইন্সটল করা হতে পারে ৫ দরজা থারে। তার ফলে শক্তি কিছুটা বাড়ানো যেতে পারে। এছাড়াও Mahindra Thar ৫ দরজাতে ২.০ লিটার টার্বো পেট্রোল এবং ২.২ লিটার টার্বো ডিজেল ইঞ্জিনও দেখা যেতে পারে। সেখানে ৬ গতির ম্যানুয়াল ট্রান্সমিশন বা ৬ গতির টর্ক কনভার্টার স্বয়ংক্রিয় গিয়ারবক্সের সাথে পাওয়া যাবে।

WhatsApp Community Join Now

থাকছে ADAS প্রযুক্তি

৫ দরজা থারকে আরও নিরাপদ করতে সেখানে থাকছে এয়ারব্যাগ, অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম এবং অন্যান্য নানান সুরক্ষা বৈশিষ্ট্য। এছাড়া সেখানে উন্নততর ADAS (অ্যাডভান্সড ড্রাইভার-অ্যাসিস্ট্যান্স সিস্টেম) প্রযুক্তিও অন্তর্ভুক্ত থাকতে চলেছে।

গাড়িতে পেয়ে যাবেন বড় সানরুফ

নতুন Mahindra Thar গাড়িতে একটি সিঙ্গল পেন সানরুফ সহ একটি হার্ড টপ ভেরিয়েন্ট থাকতে পারে। বর্তমান থার গাড়িতে সানরুফ নেই। নতুন থার ৫-দরজাতে সেটি দেখতে পেতে পারেন। উল্লেখ্য যে, মাহিন্দ্রা এখনো থার ৫ দরজার বুকিং শুরু করেনি। কিন্তু বেশ কিছু ডিলার ২৫ থেকে ৫০,০০০ টাকা অগ্রিম নিয়ে গাড়িটির বুকিং শুরু করে দিয়েছে। জানা যাচ্ছে যে, মাহিন্দ্রা আগামী আগস্ট মাসেই এই গাড়িটি লঞ্চ করতে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন