BSNL-র রিচার্জে দারুণ চমক! গ্রাহক হারানোর আশঙ্কায় Airtel, Jio, VI

Published on:

BSNL

ইন্ডিয়া হুড ডেস্ক: সম্প্রতি 5G স্প্রেকটাম নিলামের পরেই টেলিকম সংস্থাগুলির মধ্যে ট্যারিফ বৃদ্ধি পাওয়ার ঘটনা রীতিমত চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। গত ৩ জুলাই মধ্যরাতে Jio, Airtel এবং Vi রিচার্জের দাম বাড়িয়ে দিল টেলিকম সংস্থাগুলি। যার ফলে রিচার্জ প্ল্যানের এই দাম বৃদ্ধিতে রীতিমত মাথায় হাত গ্রাহকদের। কয়েক জায়গায় এই বাড়তি রিচার্জ প্ল্যানের জন্য বিক্ষোভও শুরু হয়েছে। কিন্তু এই আবহেই রাষ্ট্রীয় টেলিকম সংস্থা BSNL গ্রাহকদের জন্য নিয়ে এল এক দারুণ উপহার।

BSNL এর লোভনীয় রিচার্জ প্ল্যান!

সরকারি টেলিকম সংস্থা BSNL-এর ৮৪ দিনের এই দুর্দান্ত প্ল্যানটির নাম হল STV599। এই প্ল্যানে যেমন রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং তেমনই অন্যদিকে রয়েছে প্রয়োজনের অতিরিক্ত ডেটার সুবিধা। অর্থাৎ এই প্ল্যানে গ্রাহকরা দৈনিক ৩ জিবি ডেটা সহ প্রতিদিন ১০০টি SMS এবং আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পাবে। হিসেব অনুযায়ী তাহলে ৮৪ দিনে মিলবে মোট ২৫২ জিবি ডেটা। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল মুম্বই, দিল্লি ছাড়াও সমস্ত টেলিকম সার্কেলে এই পরিষেবা পাওয়া যাবে।

WhatsApp Community Join Now

মাথায় হাত Jio গ্রাহকদের

এদিকে Jio -র দৈনিক ৩ জিবি ডেটার মূল্য BSNL এর এই উল্লেখিত রিচার্জ প্ল্যানের চেয়ে দ্বিগুণ। আগে Jio যে ৩ জিবি ডেটার প্ল্যানের অফার দিত, তার দাম ছিল ৯৯৯ টাকা। তবে সম্প্রতি Jio প্রত্যেকটি রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে দিয়েছে। আর এই প্ল্যানের দাম রেখেছে ১১৯৯ টাকা। শুধু Jio নয় Airtel, Vi ইত্যাদি বেসরকারি সংস্থাগুলিও চড়া দাম বাড়িয়েছে প্রত্যেকটি রিচার্জ প্ল্যানে।

আরও পড়ুনঃ দুই ভুলে ইস্টবেঙ্গলের কাছে হার! মোহনবাগান কোচ জানালেন ব্যর্থতার আসল কারণ

প্রসঙ্গত, বর্তমান যুগে দাঁড়িয়ে চারিদিকে অপ্রত্যাশিত দামবৃদ্ধি টেলিকম দুনিয়ায় একের পর এক ঝড় তুলেছে। তাইতো নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার লড়াইয়ে রিচার্জের দাম বৃদ্ধি করেছে অনেক কোম্পানি। এদিকে BSNL এর দুর্বল 4G পরিষেবা এবং নেটওয়ার্ক সমস্যা দূর করতে দেশজুড়ে ১০ হাজারেরও বেশি 4G টাওয়ার বসানোর কাজ সম্পন্ন করেছে সংস্থা। তাই আশা করা যাচ্ছে ভবিষ্যতে BSNL বড় বড় টেলিকম কোম্পানিকে টেক্কা দিতে সক্ষম হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন