বিনামূল্যে ইন্টারনেট, BSNL ইউজারদের বড় অফার দিল সংস্থা

Published on:

BSNL

Jio নয়, কোটি কোটি ব্যবহারকারীকে উপহার দিয়েছে BSNL! কারণটা জানলে চমকে উঠবেন আপনিও। বর্তমানে ইন্টারনেটের দরকার সকলের। স্মার্টফোন, ল্যাপটপ-সহ একাধিক ডিভাইসে চলে ইন্টারনেট। আর সেই চাহিদা পূরণ করে ব্রডব্যান্ড পরিষেবা।দেশের দুই বৃহত্তম সংস্থা Jio এবং Airtel ব্রডব্যান্ড পরিষেবা দিয়ে থাকে। তবে Wi-Fi বসাতে গেলে একটি নির্দিষ্ট টাকা ইনস্টলেশন চার্জ বাবদ দিতে হয় দুই সংস্থাকে। কিন্তু এবার গ্রাহকদের আকর্ষণ বাড়াতে BSNL নিল এক বড় পদক্ষেপ।

যে সকল গ্রাহকেরা বাড়িতে নতুন Wi-Fi পরিষেবা পাওয়ার জন্য পরিকল্পনা করছেন তাদের জন্য BSNL নিয়ে এল দারুন অফার। কম বাজেটের মধ্যে আকর্ষণীয় রিচার্জ প্ল্যানের সুবিধা দিচ্ছে এই সংস্থা। সাধারণত কেবিল এবং অন্যান্য ইকুইপমেন্টের জন্য একটি নির্দিষ্ট টাকা চার্জ করে সংস্থা। তবে এই অফারের সেই টাকা দিতে হবে না। সম্পূর্ণ বিনামূল্যে বাড়িতে রাউটার সেটআপ করে দেবে BSNL।

WhatsApp Community Join Now

ফ্রী ইন্সটলেশন!

TelecomTalk-এর রিপোর্ট অনুযায়ী, সরকারি টেলিকম কোম্পানি ব্যবহারকারীদের বাড়িতে ইন্টারনেট বসানোর জন্য আর ইনস্টলেশন চার্জ নেবে না। আগামী 31 মার্চ 2025 পর্যন্ত ব্রডব্যান্ড ইনস্টল করার জন্য ব্যবহারকারীদের কাছ থেকে ইনস্টলেশন চার্জ নেবে না। সংস্থাটি এর আগে 31 মার্চ, 2024 পর্যন্ত ব্রডব্যান্ড ইনস্টলেশন চার্জ বিনামূল্যে করেছিল, যা এখন আরও এক বছরের জন্য বাড়ানো হয়েছে।

বর্তমানে ভারত ফাইবার এবং এয়ার ফাইবার ব্রডব্যান্ড পরিষেবা দিয়ে থাকে BSNL। আর দুই প্ল্যানেই পাওয়া যাচ্ছে ফ্রি ইনস্টলেশন। আগে এর জন্য 500 টাকা ইনস্টলেশন চার্জ নেয়, কিন্তু 2025 সালের মার্চ পর্যন্ত আর চার্জ করা হবে না। এছাড়াও তামার সংযোগ নেওয়া ব্যবহারকারীদের কাছ থেকে 250 টাকা ইনস্টলেশন চার্জ নেওয়া হয়নি। এর মানে হল যে BSNL-এর কোনও ব্রডব্যান্ড সংযোগের জন্য ব্যবহারকারীদের কাছ থেকে ইনস্টলেশন চার্জ নেওয়া হবে না।

ব্রডব্যান্ড পরিষেবার সুবিধা

BSNL ছাড়াও, Airtel এবং Reliance Jio কিছু প্ল্যান সহ তাদের নতুন ব্রডব্যান্ড সংযোগের জন্য বিনামূল্যে ইনস্টলেশন পরিষেবা অফার করছে। তবে এর জন্য ব্যবহারকারীদের এই বেসরকারি টেলিকম কোম্পানিগুলির দীর্ঘ মেয়াদী প্ল্যান নিতে হবে। বিএসএনএল আপাতত ব্যবহারকারীদের জন্য এমন কোনও শর্ত দেয়নি। একই সময়ে, BSNL-এর ব্রডব্যান্ডে উচ্চ গতির ইন্টারনেটের সাথে এই প্ল্যানগুলিতে ব্যবহারকারীদের বিনামূল্যে OTT অ্যাপস এবং কলিংও দেওয়া হয়।

কীভাবে আবেদন করবেন?

অনলাইনে আবেদন করতে হলে কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। সেখানে গিয়ে নতুন কানেকশনের জন্য আবেদন করতে হবে। ঠিকানা ও অন্যান্য তথ্য দিয়ে আবেদন জমা করতে হবে। বিএসএনএল ভারত ফাইবার ও এয়ার ফাইবারের অধীনে একাধিক প্ল্যান রয়েছে। প্রয়োজন অনুযায়ী নির্দিষ্ট প্ল্যান বেছে নিয়ে আবেদন করতে পারেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন