AC, কুলার অতীত! বাড়িতে আনুন এই সুপার ফ্যান, একধাক্কায় কমবে 12 ডিগ্রী তাপমাত্রা

Published on:

Orient Cloud3 FAN

তাপমাত্রা কমবে একধাক্কায় 12 ডিগ্রি! প্রবল গরমের হাত থেকে এবার নিস্তার পাবেন আপনিও। দিন যত এগোচ্ছে গরমের প্রকট যেন আরও তীব্র থেকে তীব্রতর হচ্ছে। এদিকে হাওয়া অফিস জানাচ্ছে এখনই বৃষ্টির কোনো আশা নেই। কিন্তু এই গরমে কোনরকমে টিকে থাকাও খুব কষ্টকর। তাই স্বাভাবিকভাবেই AC অথবা কুলার কেনার চিন্তাভাবনা অনেকেই করে থাকেন। কিন্তু বর্তমান বাজারে জিনিস পত্রের দাম যে হারে বাড়ছে তাতে নিম্ন মধ্যবিত্তদের এসি কেনা খুব চাপের হয়ে যায়। তার উপর ইলেকট্রিক বিল তো আছেই।

তাই সমস্ত দিক বিচার বিবেচনা করে নিতে হচ্ছে। এই গরমের দাবদাহের থেকে বাঁচতে যদি কম দামে কোনো কুলার বা এসি জাতীয় কোনো কিছু পাওয়া যায় তাহলে মন্দ হয় না। তবে চিন্তার কোনো কারণ নেই। আজকের প্রতিবেদনে এমনই এক সুবিধাযোগ্য ডিভাইসের কথা বলবে যা খরচসাপেক্ষ এবং দারুন ঠান্ডা রাখবে ঘর। তাই দেরি না করে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ে ফেলুন এক নজরে।

WhatsApp Community Join Now

সম্প্রতি ভারতের বাজারে একটি দুর্দান্ত প্রোডাক্ট নিয়ে এসেছে Orient। যা ফ্যানও নয় এসিও নয় আবার কুলারও নয়। আসলে এই ডিভাইসটি হল তিনটি ইলেকট্রিক ডিভাইসের মিশ্রণ। আসলে এটিই দেশের প্রথম Cloud Fan। Orient-এর এই ইলেকট্রিক ক্লাউড ফ্যানের নাম Cloud3। যা ঘরের তাপমাত্রাকে একধাক্কায় 12 ডিগ্রীতে নামিয়ে দিতে পারে। এবার জেনে নেওয়া যাক এই ডিভাইসের নানা বিশেষত্বগুলি।

এই ডিভাইসের বিশেষত্ব

  • এই ক্লাউড ফ্যান খুবই অল্প পরিমাণ ইলেকট্রিসিটি খরচ করে। অর্থাৎ 8 ঘণ্টা চালিয়ে রাখলে এই ক্লাউড ফ্যান মাত্র 1 ইউনিট বিদ্যুৎ খরচ করে।
  • ঘরে সুগন্ধি ছড়াতে পারে।
  • একটি ব্রিজ মোড রয়েছে, যা পাখার তীব্রতা পরিবর্তন করার জন্য অ্যালগরিদম ব্যবহার করে।
  • টিল্ট বাদ দিয়ে এই ফ্যানের সমস্ত ফাংশন রিমোটের সাহায্যে কন্ট্রোল করা যাবে।

কীভাবে ব্যবহার করতে হবে?

এই ক্লাউড ফ্যান চালাতে আপনাকে মাত্র জল ভরতে হবে। আর সারারাত আপনার ঘরের তাপমাত্রা ঠান্ডা রাখতে 4 লিটার জল ভরতে হবে এই ফ্যানে। 4 লিটার জল ভরলে আপনার ঘর 8 ঘণ্টার জন্য ঘর ঠান্ডা রাখতে পারবে পাখাটি। আবার মশা তাড়ানোর জন্য জলের মধ্যে ইউক্যালিপটাসের দ্রবণও মেশানো যেতে পারে।

ডিভাইসের দাম

এই ক্লাউড ফ্যানের দাম পড়বে মাত্র 15,999 টাকা। তবে Amazon থেকে ইন্ট্রোডাক্টারি অফারে সেটি 11,999 টাকাতেই পেয়ে যাবেন এই ফ্যান। সঙ্গে পাওয়া যাবে দুই বছরের ওয়ারান্টি । এই ডিভাইসটি দুটি রঙের পাওয়া যাবে। একটি সাদা এবং অপরটি কালো। খুব সহজেই যে কেউ বাড়িতে ইনস্টল করে নিতে পারবেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন