টিকিট কাটলেই কনফার্ম, রেল যাত্রীদের সুবিধার্থে ব্যাপক পরিষেবা চালু করলেন আদানি

Published on:

Goutam Adani

ইন্ডিয়া হুড ডেস্ক: আর দীর্ঘক্ষণ অপেক্ষা নয়! সেকেন্ডের মধ্যেই এখন কনফার্ম হয়ে যাবে ট্রেনের টিকিট! কাছের ট্রিপ হোক কিংবা দূরের ট্রিপ, সেক্ষেত্রে পরিবার এবং বন্ধু বান্ধবদের নিয়ে হয় হয় করে ট্রেনের সফর চাই ই চাই। কিন্তু অসুবিধায় পড়তে হয় ট্রেনের টিকিট বুকিং এর ক্ষেত্রে। অফলাইনে টিকিট বুকিং এর লাইনে দাঁড়ানোর ঝক্কি যেমন থাকে তেমনই অনলাইনে টিকিট কনফার্মেশন এর জন্যও অনেকক্ষণ অপেক্ষা করতে হয়। তবে এবার এক নয়া উদ্যোগ নিতে চলেছে গৌতম আদানি। যা দেখলে চমকে উঠবেন আপনি।

গৌতম আদানির নয়া উদ্যোগ

সাধারণ মানুষের স্বার্থে আরও এক নতুন পরিষেবা নিয়ে এলেন গৌতম আদানি। এবার ট্রেনের টিকিট কাটার জন্য ‘Adani One’ অ্যাপ আনলেন গৌতম আদানি। এই অ্যাপের সাহায্যে দ্রুত যে কোনও ট্রেনের টিকিট কাটতে পারবেন যাত্রীরা। কেন্দ্রীয় সংস্থা IRCTC র সঙ্গে হাত মিলিয়ে এই অ্যাপ এনেছে আদানি গোষ্ঠী। তবে শুধু ট্রেনের টিকিট নয়, বুকিং করতে পারবেন আপনার পছন্দের হোটেলও।

WhatsApp Community Join Now

কীভাবে ব্যবহার করবেন?

Android ও IOS এই দুই ফোনেই ব্যবহার করা যাবে ‘Adani One’ অ্যাপ। এর জন্য প্লে স্টোরে গিয়ে সার্চ করতে হবে Adani One। তারপর সেই অ্যাপটি ফোনে ইনস্টল করে নিতে হবে। অ্যাপের হোমপেজে ফ্লাইট, ট্রেন, ক্যাব বুকিং, বাস-সহ একাধিক অপশন পাবেন। পছন্দ ও প্রয়োজন অনুযায়ী সেই অপশনটি ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে চটজলদি বুকিং করে নেওয়া যাবে।

আরও পড়ুনঃ এক বছরে ১১৫ কোটির বেশি যাত্রী, হল রেকর্ড আয়! হিসেব দিল পূর্ব রেল

প্রসঙ্গত IRCTC- র মাধ্যমে যেখান দেশের একাধিক জায়গায় ট্রেনের টিকিট কাটা যায়। তেমনই টিকিট বুকিংয়ের ক্ষেত্রে একই পরিষেবা মিলবে আদানির এই অ্যাপে। সঙ্গে থাকবে নানা ডিসকাউন্ট অফার এবং রিওয়ার্ডস অপশনও। জানা গিয়েছে এই পরিকল্পনা সফলভাবে উন্নতির শিখরে পৌঁছলে আগামীদিনে সিনেমার টিকিট বুকিং করার পরিষেবাও যোগ হবে এই অ্যাপে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন