৭২ কিমি মাইলেজ, দাম মাত্র ৫৯ হাজার টাকা! এই দুটিই হল ভারতের সবথেকে সস্তার বাইক

Published on:

tvs-sport

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতের রাস্তায় নিত্য চালানোর জন্য বিশেষত শহরের রাস্তায় প্রতিদিনের যাতায়াতের জন্য হাল্কা বাইক ভারী প্রয়োজনীয় হয়ে পড়ে। শহরের লম্বা ট্রাফিকের কারণে ভারী বাইক চালানো যেমন কঠিন হয়ে পড়ে তেমনই কম মাইলে জের প্রভাব পড়ে মাসিক বাজেটের ওপর। এক্ষেত্রে তাই হালকা বাইকেই বেশি কার্যকরী।

আজ আমরা এখানে এমন দুই বাজেট বান্ধব বাইকের বিষয়ে জানাতে চলেছি যেগুলো কেনার জন্য যেমন খরচ করতে হবেনা তেমনই চালানোর খরচও বেশ কম। চলুন তাহলে দেখে নেওয়া যাক কোন কোন বাইকের বিষয়ে আলোচনা করা হচ্ছে।

WhatsApp Community Join Now

১) TVS Sport
দাম: বাইকটির দাম শুরু হচ্ছে ৫৯ হাজার টাকা থেকে
মাইলেজ: ৭০ kmpl

TVS Sport দুর্দান্ত এন্ট্রি লেভেল বাইক। এখানে আকর্ষণীয় ডিজাইন এবং শক্তিশালী ইঞ্জিনের অতুলনীয় মিশ্রণ রয়েছে। বাইকের দাম শুরু হচ্ছে ৫৯,৪৩১ টাকা থেকে। এখানে থাকছে ১১০ সিসি ইঞ্জিন। এই ইঞ্জিন মোট ৮.২৯ PS শক্তি এবং ৮.৭ Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম।

বাইকের ARAI মাইলেজ রয়েছে ৭০ kmpl। সর্বোচ্চ গতি ৯০ kmph। ১০ লিটারের ফুয়েল ট্যাঙ্ক থাকায় বেশ সহজেই ৭০০ কিমি যেতে পারেন আপনি। শহরের সাথে সাথে গ্রামের দিকেও রাস্তা খারাপ হলে সেখানেও চালাতে পারেন। বাইকের সামনে এবং পিছনে রয়েছে শক্তিশালী এবং উন্নত মানের সাসপেনশন।

২) Bajaj Platina
দাম: ৬৭ হাজার টাকা থেকে দাম শুরু
মাইলেজ: ৭২ kmpl

দীর্ঘ সময় ধরে বাজাজ প্লাটিনা গ্রাহকদের পছন্দের এন্ট্রি লেভেল বাইক। আর এর জন্য দায়ী বাইকের লেটেস্ট ডিজাইন এবং উন্নত মাইলেজ। ফুল বডি গ্রাফিক্সের সাহায্যে বাইকে বেশ স্পোর্টি লুক রয়েছে। সেখানে LED DRL সহ হেডল্যাম্প রয়েছে যা রাতে আরও ভাল দেখায়। Bajaj Platina বাইকে রয়েছে ১০২ সিসির ইঞ্জিন। এই ইঞ্জিন মোট ৭.৯ PS শক্তি এবং ৮.৩ Nm টর্ক জেনারেট করতে সক্ষম। Platina তে রয়েছে ১১ লিটারের জ্বালানী ট্যাঙ্ক এবং বাইকটির ওজন ১১৭ কেজি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন