চাপে পড়ে বাপ বাপ! গ্রাহক ধরে রাখতে রিচার্জের দাম ২০০ টাকা কমাল Jio, বাড়াল বৈধতাও

Published on:

Jio

ইন্ডিয়া হুড ডেস্ক: চলতি মাসে গত ৩ জুলাই থেকে ট্যারিফ প্ল্যান বৃদ্ধি করার ফলে বিভিন্ন বেসরকারি টেলিকম সংস্থাগুলি অর্থাৎ Jio, Airtel এবং Vi রিচার্জ প্ল্যানগুলির দাম অত্যাধিক বাড়িয়ে দিয়েছিল। ফলে মাথায় হাত পরে গিয়েছিল গ্রাহকদের। এমনকি Jio এতটাই রিচার্জ প্ল্যান বাড়িয়ে দিয়েছিল যে বেশ ক্ষুব্ধ হয়েছিল গ্রাহকরা। তবে সম্প্রতি Jio সংস্থা গ্রাহকদের কথা মাথায় রেখে আবার পুনরায় এক রিচার্জ প্ল্যান ফিরিয়ে নিয়ে এসেছে। সঙ্গে আরও বেশি সুযোগ সুবিধা সমেত।

ফিরে এল Jio-র পুরোনো প্ল্যান

আগে Jio র ৯৯৯ টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যান ছিল। কিন্তু ট্যারিফ প্ল্যান বৃদ্ধির ফলে সেই প্ল্যানটির দাম ৯৯৯ টাকার পরিবর্তে ১১৯৯ টাকা করা হয়েছিল। ফলত যে সকল গ্রাহক এই প্ল্যানে রিচার্জ করতেন তাঁদের বেশ হয়রানির মধ্যে পড়তে হয়। কিন্তু সেই আবহে এবার নড়ে বসলেন Jio। ফিরিয়ে আনলেন ৯৯৯ টাকার পুরোনো প্ল্যান। তবে এই প্ল্যানে বেশ কিছু পরিবর্তন এসেছে। কিন্তু পরিবর্তনের পাশাপাশি মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। আগে যেখানে ৯৯৯ টাকার রিচার্জ প্ল্যানে ৮৪ দিনের সুবিধা পাওয়া যেত। এখন সেই সুবিধা আরও বাড়িয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। এখন থেকে এই রিচার্জ প্ল্যানে ৯৮ দিনের সুবিধা মিলতে চলেছে। এক নজরে দেখে নেওয়া যাক বর্তমানে ৯৯৯ টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যানের অফার।

WhatsApp Community Join Now

কী কী সুবিধা মিলবে?

জানা গিয়েছে, আগে ৯৯৯ টাকার এই প্ল্যানে ব্যবহারকারীরা প্রতিদিন ৩ জিবি করে ডেটা পেতেন। কিন্তু এখন থেকে ২ জিবি ডেটা পাওয়া যাবে। তবে যেহেতু প্রতিদিন ২ জিবি করে ডেটা পাওয়া যাবে জিও- র ৯৯৯ টাকার নতুন প্রিপেড রিচার্জ প্ল্যানে ইউজাররা ৫জি কানেক্টিভিটির সাপোর্ট পাবেন। অর্থাৎ জিও- র হাই স্পিডের সঙ্গে ট্রু ৫জি সার্ভিস পাওয়া যাবে। পাশাপাশি এই প্রিপেইড রিচার্জ প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০ টি SMS ফ্রি- তে মিলবে।

আরও পড়ুনঃ Jio, Airtel-কে দমানোর প্রস্তুতি? বাজেটে BSNL-র জন্য বিশাল বরাদ্দ কেন্দ্রের

প্রসঙ্গত, Jio প্রতিদিনের ডেটা লিমিট বা ফ্রি SMS এর সংখ্যা বাড়ায়নি। আগে ২৮ দিনের জন্য চালু ছিল ২৯৯ টাকার রিচার্জ প্ল্যান। কিন্তু বর্তমানে সেই প্ল্যান ৫০ টাকা বাড়িয়ে করা হয়েছে ৩৪৯ টাকা। বাড়ানো হয়েছে মেয়াদ। অর্থাৎ আগে যেখানে ২৮ দিন দেওয়া হত, এখন সেখানে ৩০ দিনের সুবিধা মিলবে। তবে রিচার্জ প্ল্যানে জিও সংস্থা ইউজারদের প্রতিদিন ২ জিবি করে ডেটা দেবে। এছাড়াও আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ ফ্রি SMS এর সুবিধা রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন