নস্টালজিয়া! ২৫ বছর পর প্রত্যাবর্তন, নয়া রূপে 4G সহ ফিরল Nokia-র এই জনপ্রিয় ফোন

Published on:

nokia

ইন্ডিয়া হুড ডেস্কঃ আজ থেকে ২৫ বছর আগে লঞ্চ হওয়া আইকনিক ফিচার ফোন পুনরায় বাজারে নিয়ে এসেছে Nokia। একদম নতুন রূপে, নতুন ফিচারসের সাথে কামাল করা লুকের সাথে লঞ্চ করা হয়েছে নতুন নোকিয়া ফিচার ফোন। সেখানে থাকছে 4G নেটওয়ার্ক থেকে শুরু করে Youtube Shorts এর মতো ফিচারস।

নোকিয়া সম্প্রতি তিনটি নতুন ফোন লঞ্চ করেছে, এগুলো হলো Nokia 215, Nokia 225 এবং Nokia 235। আইকনিক Nokia 3210 লঞ্চ করা হয় 1999 সালে। তারপর কেটে গিয়েছে 25 বছর। অবশেষে নতুন স্টাইলের সাথে নতুন রূপে লঞ্চ হয়েছে ফোনটি। তিনটি রঙের সাথে লঞ্চ হয়েছে, এগুলো হলো Y2K গোল্ড, গ্রুঞ্জ ব্ল্যাক এবং স্কুবা ব্লু।

WhatsApp Community Join Now

ফোনের দাম কত রেখেছে Nokia?

ফোনটির দাম রাখা হয়েছে 89 ইউরো। ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় 8000 টাকার সমান। এই ফোনে রয়েছে 2.4 ইঞ্চির QVGA ডিসপ্লে। রয়েছে Unisoc T107 প্রসেসর। ফোনটিকে জলদি কাজ করানোর জন্য থাকছে 64MB RAM এবং 128MB ইন্টারনাল স্টোরেজ। আপনি চাইলেই স্টোরেজ বাড়িয়ে নিতে পারেন 32 জিবি পর্যন্ত।

আরও পড়ুনঃ থাকা, খাওয়া IRCTC-র! সস্তায় কেদারনাথ ভ্রমণের দুর্দান্ত সুযোগ, কত টাকা লাগবে?

নতুন নোকিয়া ফোনে থাকছে 1450mAh ব্যাটারি। একবার ফুলচার্জে ফিনটি 9.8 ঘন্টার টকটাইম পায়। ফোনে ডুয়াল 4G সিম সহ রয়েছে ব্লুটুথ 5.0, 3.5mm অডিও জ্যাক ইত্যাদির মতো ফিচারস। ফোনের পিছনে 2MP এর প্রাইমারি ক্যামেরাও রয়েছে। নোকিয়ার 220 4G তে থাকছে সামান্য বড় 2.8 ইঞ্চির QVGA ডিসপ্লে। উল্লেখ্য, ফোনগুলো এখনো অবধি ভারতে লঞ্চ হয়নি, তবে শীঘ্রই এদেশে আসার সম্ভাবনা রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন