এক চার্জে ছুটবে ১,২০০ কিমি! ৪ লাখ টাকার কমেই কিনতে পারবেন দুর্দান্ত এই ইলেকট্রিক গাড়ি

Published on:

xiaoma ev

নয়া দিল্লিঃ ভারতের বাজারে দিন দিন যেভাবে পেট্রোল ও ডিজেলের দাম বাড়ছে, তাতে করে নিজস্ব বাইক হোক বা গাড়ি- সবই চালানো দুস্কর হয়ে উঠছে। তবে দেশবাসীকে এই সমস্যার সহজ সমাধান দিতে বাজারে এসেছে বেশ কিছু ইলেকট্রিক বাইক, স্কুটার ও গাড়ি। বিভিন্ন দেশীয় ও বিদেশি গাড়ি নির্মাতা কোম্পানি ভারতের বাজারে তাঁদের অত্যাধুনিক কিছু EV লঞ্চ করে ধামাকা করেছে। এই প্রতিবেদনে এমনই একটি আকর্ষণীয় ইলেকট্রিক গাড়ি নিয়ে আলোচনা করা হল।

Xiaoma কোম্পানির ইলেকট্রিক গাড়িটি শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে। এই গাড়িটি ইতিমধ্যে ভারত সহ গোটা এশিয়ার মাইক্রো ইলেকট্রিক ভেহিকল মার্কেটে সাড়া ফেলেছে। চীনের Bestune কোম্পানির এই গাড়িটি জনপ্রিয় Wuling Hongguang Mini EV গাড়িটিকেও টেক্কা দেবে বলে মনে করা হচ্ছে। কারণ নূন্যতম দামে গাড়িটি বাজারে আসছে। সেই সঙ্গে গাড়িটির অত্যাধুনিক ফিচার্স ও শক্তিশালী ব্যাটারি ক্রেতাদের আকর্ষিত করতে চলেছে।

WhatsApp Community Join Now

Xiaoma ইলেকট্রিক গাড়ির ব্যাটারি ও মোটর

Xiaoma কোম্পানির এই ইলেকট্রিক গাড়িতে ২০ কিলোওয়াটের রিয়ার-অ্যাক্সেল বৈদ্যুতিক মোটর ব্যবহার করা হয়েছে। এটি লিথিয়াম-আয়রন ফসফেট ব্যাটারির মাধ্যমে চালিত হয়। গাড়িটি শুরুতে দুটি ভ্যারিয়েন্ট পাওয়া যাবে—একটি সম্পূর্ণ ইলেকট্রিক, যার রেঞ্জ ৮০০ কিমি এবং অন্যটি রেঞ্জ-এক্সটেন্ডার সহ, যা এক চার্জে ১,২০০ কিমি পর্যন্ত চলতে সক্ষম হবে। অর্থাৎ, EV-র রেঞ্জ সম্পর্কিত সমস্যা দূর করবে এই গাড়িটি

Xiaoma ইলেকট্রিক গাড়ির ডিজাইন

Xiaoma-র আসন্ন এই গাড়িটির ডিজাইন বেশ আকর্ষণীয় এবং বক্সি স্টাইলের। গাড়িটিতে দুরকম রঙের বডি এবং কম বায়ু প্রতিরোধক চাকা রয়েছে। গাড়ির দৈর্ঘ্য ৩,০০০ মিমি, প্রস্থ ১,৫১০ মিমি, এবং উচ্চতা ১,৬৩০ মিমি। এটি শহরের চলাচলের জন্য উপযুক্ত একটি ছোট কিন্তু প্রশস্ত গাড়ি।

Xiaoma ইলেকট্রিক গাড়ির ইন্টেরিয়র ও অন্যান্য ফিচার্স

Xiaoma কোম্পানির এই অত্যাধুনিক গাড়ির ভেতরে ৭-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে। এই ফিচার্স গাড়িটিকে একটি আরামদায়ক ও আধুনিক শহুরে গাড়িতে পরিণত করে। এছাড়াও সুরক্ষা সম্পর্কিত যেকোনো ফিচার্স দেওয়া হয়েছে গাড়িটিতে। পাশাপাশি, রাস্তায় চালানোর সুবিধার জন্য সব ধরণের উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এই গাড়িতে।

Xiaoma ইলেকট্রিক গাড়ির দাম ও লঞ্চ

ভারতে Xiaoma ইলেকট্রিক গাড়ির দাম আনুমানিক ৩.৪৭-৩.৫ লক্ষ টাকা হবে। অর্থাৎ, দেশীয় বাজারের অন্যতম সাশ্রয়ী ইলেকট্রিক গাড়ির তালিকায় প্রথমের সারি দখল করতে পারে এই অত্যাধুনিক EV। Xiaoma ইলেকট্রিক গাড়িটির প্রি-সেল খুব শীঘ্রই শুরু হতে পারে। এখনো গাড়ি লঞ্চের তারিখ সম্পর্কে কিছু বিস্তারিত তথ্য এখনো জানা যায়নি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন