80 হাজারের বাইকে ABS সিস্টেম, মাইলেজ 70 কিমি, তালিকায় Bajaj, Honda ও TVS

Published on:

bajaj platina 110 abs

কলকাতাঃ দিন দিন যেভাবে সড়ক দুর্ঘটনা বাড়ছে, তাতে করে সুরক্ষার দিকটি বিচার করেই এখন ক্রেতারা বাইক কিনে থাকেন। আর ভারতে যেহেতু পেট্রোল অগ্নিমূল্য, তাই ভালো মাইলেজের বিষয়টিও বিচার হয় সবার প্রথমে। তবে ভারতের বাজারে এখন 125cc-র বেশি ক্ষমতাযুক্ত বাইকগুলিতে এখন অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম বা ABS প্রযুক্তি দেওয়া হয়। অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম থাকলে হঠাৎ করে ব্রেক কষলেও বাইকটি পিছলে যায় না। এতে দুর্ঘটনার ঝুঁকি কমে যায়।

তবে এবার গ্রাহকদের নিরাপত্তার কথা মাথায় রেখে Bajaj Auto এখন 110cc ইঞ্জিনের বাইকেও এই প্রযুক্তি দিচ্ছে। কারণ Bajaj Platina 110 বাইকটিতেও এখন ABS সিস্টেম দেওয়া হচ্ছে। বর্তমানে, Bajaj Platina হল দেশের সবচেয়ে সস্তা বাইক যা চালক ও সহযাত্রীকে সর্বোচ্চ সুরক্ষা প্রদান করে। শুধু তাই নয়, বাইকটির মাইলেজও বেশ ভালো। এখানে আমরা আপনাকে Bajaj Platina এবং আরো একজোড়া সুরক্ষিত বাইকের বিষয়ে আলোচনা করবো।

WhatsApp Community Join Now

Bajaj Platina 110

110cc বাইক সেগমেন্টে Bajaj Platina একটি দুর্দান্ত বাইক। এই বাইকটি বহুদিন ধরে ভারতীয় ঘরে ঘরে জায়গা করে নিয়েছে। এই বাইকটিতে একটি অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম ইউনিট রয়েছে। এই বাইকটিতে 115.45cc ইঞ্জিন রয়েছে, যা 8.6 ps শক্তি এবং 9.81Nm টর্ক উৎপন্ন করে। এই ইঞ্জিনটি ফোর-স্পিড গিয়ারবক্স দিয়ে সজ্জিত। রিপোর্ট অনুযায়ী, এই বাইকটি এক লিটারে ৭০ কিলোমিটারের মাইলেজ দেয়। এই বাইকটিতে এখন একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে। বাইকটির দাম বর্তমানে ৮০,০০০ টাকা।

Honda Unicorn 160

Honda Unicorn বাইকটির ডিজাইন খুবই সাধারণ। তবে এই মিনিম্যাল লুকেই বাইকটি ক্রেতাদের প্রিয় হয়ে উঠেছে। এটিতে একটি 160cc PGM-FI ইঞ্জিন রয়েছে যা 13.46PS শক্তি উৎপন্ন করে। এই বাইকের সামনের চাকায় 240mm ড্রাম এবং পিছনের চাকায় 130mm ড্রাম সহ একক চ্যানেল ABS রয়েছে। এই বাইকটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যে এটিকে প্রতিদিনের কাজে সুন্দরভাবে ব্যবহার করা যাবে। বর্তমান বাজারে বাইকটির দাম রয়েছে ১.১০ লক্ষ টাকা।

TVS Apache 160

TVS Apache 160 বাইকটি দেশের তরুণদের মধ্যে বেশ জনপ্রিয়। এই বাইকটিতে একটি 159.7cc ইঞ্জিন রয়েছে যা 16.04 PS শক্তি উৎপন্ন করে। ভালো ব্রেকিংয়ের জন্য, এই বাইকে ডিস্ক ব্রেক সহ অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেমের সুবিধা রয়েছে। এটি একটি স্পোর্টি বাইক। তবে লম্বা যাত্রা করার জন্য একটি নিখুঁত বাইক নয়। তবে এই বাইকটির পারফরমেন্স বেশ ভালো বলে জানা গেছে। বর্তমান বাজারে বাইকটির দাম রয়েছে ১.২০ লক্ষ টাকা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন