চশমা, লেন্সকে করুন টাটা! ভারতেই তৈরি হল বিশেষ আইড্রপ, চোখে দিলেই সব পরিস্কার দেখবেন

Published on:

presvu eye drop

কলকাতাঃ চশমা পরতে কারই বা ভালো লাগে। অনেকেই আছেন যারা স্টাইলিং-এর জন্য চশমা পরতে ভালোবাসেন। কিন্তু যারা বাধ্য হয়ে চশমা পরেন তাঁদের যে কী কষ্ট শুধুমাত্র তাঁরাই বোঝেন। সিংহভাগ মানুষের কাছেই চশমা পরা বিরক্তের সমান। আবার অনেকেই আছেন যারা চশমা পরার হাত থেকে বাঁচতে চোখে লেন্স পরেন। কিন্তু এই লেন্স অনেক সময়ে চোখের মণি নষ্ট করে দিতে পারে। এহেন অবস্থায় মানুষ কী করবেন না করবেন তা নিয়ে ভাবনাচিন্তার শেষ থাকে না। কিন্তু আর চিন্তা নেই, কারণ এবার বাজারে এমন এক আই ড্রপ আসতে চলেছে যার জেরে আপনার সব সমস্যার সমাধান হবে। হ্যা ঠিকই শুনেছেন।

চশমা, লেন্সকে বিদায় জানান

এবার আগামী দিনে এমন এক সময় আসতে চলেছে যখন আপনার চোখে সমস্যা থাকলেও চশমা বা লেন্স পরতে হবে না। এর কারণ বাজারে এবার এমন এক আইড্রপ আসতে চলেছে যেখানে আপনি এক ফোঁটা নিলেই হবে মুশকিল আসান। ইতিমধ্যে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া বা ডিসিজিআই একটি নতুন ধরনের আইড্রপকে অনুমোদন দিয়েছে বলেও জানা গিয়েছে। যারা চশমা পরতে ভালোবাসেন না, তাঁদের কাছে এই আইড্রপ যে বিরাট একটা উপহারের সমান হবে তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না।

WhatsApp Community Join Now

সব মুশকিল আসান করবে এই আইড্রপ

ভারতীয় ওষুধ প্রস্তুতকারক অ্যান্টোড ফার্মাসিউটিক্যালস দাবি করেছে যে তারা একটি চোখের ড্রপ তৈরি করেছে যা প্রেসবায়োপিয়া রোগীদের তাদের নিকটবর্তী বস্তুগুলি দেখতে এবং কয়েক ঘন্টা ধরে পরে থাকা চশমা খুলতে সাহায্য করতে পারে। এই ড্রপের নাম প্রেসভু আই ড্রপ। আর এই আইড্রপটি ইতিমধ্যে অনুমোদন পেয়ে গিয়েছে ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়ার। তবে এই ড্রপ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন চিকিৎসকরা। বিশেষজ্ঞরা বলছেন, এই ড্রপটি স্থায়ীভাবে চশমার সমস্যা দূর করতে পারে না। এটি এখনও নিরাপদ বলে বিবেচিত হতে পারে না। যদিও অ্যান্টোড ফার্মাসিউটিক্যালস দাবি করেছে যে এই আইড্রপ কারোর ক্ষতি করবে না। অবশ্য এই আইড্রপ ব্যবহার করার আগে চিকিৎসকদের পরামর্শ নেওয়া জরুরি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন